ভুয়া কাগজে নামজারি করতে এসে ছয় প্রতারক ধরা

প্রকাশ | ২৫ নভেম্বর ২০২০, ২১:২৭

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের রেকর্ডরুমের গোপনীয় শাখা, উপজেলা ভূমি অফিসের রেকর্ডরুম, ইউনিয়ন ভূমি সহকারীর অফিসে সংরক্ষিত থাকা মূল খতিয়ান বইয়ের পাতা ছিঁড়ে নতুন পাতা সংযোজন করে দীর্ঘদিন ভুয়া কাগজপত্র দিয়ে নামজারি করে সেই জমি বিক্রি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল একটি চক্র।

মঙ্গলবার সকালে ওই চক্রটি ময়মনসিংহের ত্রিশালে উপজেলা ভূমি অফিসে ২ একর ৪৮ শতাংশ জমির নামজারি জমা খারিজের শুনানিতে আসে। এ সময় স্থানীয় সহকারী কমিশনার (ভূমি) মূল জমির মালিকদের হাজির করে দুই পক্ষের উপস্থিতিতে জাল কাগজপত্র সৃজনের অভিযোগে প্রতারক চক্রের শরিফুলসহ তার সহযোগী পাঁচজনকে আটক করে। দুপুরে আটকদের পুলিশের কাছে সোপর্দ করেন এই কর্মকর্তা। এ ব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী বাদী হয়ে ত্রিশাল থানায় প্রতারকদের বিরুদ্ধে থানায় মামলা করেন।

ত্রিশাল  সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম  জানান, প্রতারক চক্রটি বিভিন্ন জালিয়াতির মাধ্যমে জমি হাতিয়ে নিচ্ছিল। এ জন্য এ চক্রটি এক শ্রেণির অসাধু কর্মচারীর সহায়তায় ইউনিয়ন ভূমি অফিস, উপজেলা ভূমি অফিস ও জেলা রেকর্ডরুমের মূল ভলিয়মের বই থেকে পাতা ছেঁড়া ও নকল কপি সংযোজনের কাজটি করেছে। এ ব্যাপারে অসাধু কর্মকর্তাদের খুঁজে বের করতে জেলা প্রশাসন কার্যালয় বরাবর প্রতিবেদন পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)