রাজধানীর খাল যাচ্ছে সিটি করপোরেশনের আওতায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২০, ১৮:২৮ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ১৪:২২

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে খালসমূহ ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এ লক্ষ্যে আয়োজিত এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান স্থানীয় সরকার মন্ত্রী।

পরে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা হায়দার আলী জানান, ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনের জন্য উভয় সিটি করপোরেশন অনেক দিন ধরেই খালগুলোর রক্ষণাবেক্ষণের দায়িত্ব চাচ্ছিল। এ সিদ্ধান্তের ফলে তাদের সেই চাওয়া পূরণ হবে। একইসঙ্গে জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশন তাদের পরিকল্পনা বাস্তবায়নের কাজও নির্বিঘ্নে করতে পারবে।

দীর্ঘদিন ধরেই সামান্য বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা নৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। ফলে দুর্ভোগে পড়েন নগরবাসী। এমনি অপেক্ষাকৃত নিচু এলাকায় বসতঘরের ভেতরও ঢুকে পড়ে পানি।

অন্যদিকে রাস্তাঘাট জলাবদ্ধ হয়ে শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষ পড়েন সীমাহীন দুর্ভোগে। যে কারণে দীর্ঘদিন ধরেই নগরবাসী এ বিড়ম্বনা থেকে পরিত্রাণ পেতে চায়। কিন্তু কোনোভাবেই যেন এ থেকে রেহাই নেই। বিষয়টি নিয়ে সিটি করপোরেশনও নাগরিকদের চাপের মুখে। এ অবস্থায় সিটি করপোরেশন খালগুলো রক্ষণাবেক্ষণের মাধ্যমে এ সমস্যা নিরসন করতে পারবে বলে আশাবাদী।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :