আটকেপড়া লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিচ্ছে দূতাবাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ১৮:০২

করোনা মহামারি শুরুর আগে দেশে এসে আটকাপড়া লিবিয়া প্রবাসীদের ফেরাতে উদ্যোগ নিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এক বার্তায় এ তথ্য জানায়।

এতে বলা হয়, ‘লিবিয়ায় বৈধভাবে কর্মরত প্রবাসীগণের মধ্য থেকে অনেকে করোনা ভাইরাস মহামারি পূর্ববর্তী সময়ে ছুটিতে দেশে গিয়ে আটকে পড়েন। মহামারি করোনার ঝুঁকি এড়াতে লিবিয়া সরকার গত মার্চ মাস থেকে বিমানবন্দর ও স্থলবন্দর বন্ধসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে। পরবর্তীতে লকডাউন এবং কারফিউ জারির মাধ্যমে লিবিয়ার সরকার করোনার বিস্তার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। দীর্ঘদিন ধরে বিমান চলাচল বন্ধ থাকার পর সাম্প্রতিক সময়ে লিবিয়া সরকার সীমিত পরিসরে বিমানবন্দর চালু করেছে। কিন্তু দেশে ছুটিতে গমন করা অনেক প্রবাসী ভাইদের ভিসা/এন্ট্রি পারমিট-এর মেয়াদ ইতোমধ্যে উত্তীর্ণ হয়ে গেছে।’

দূতাবাস বলছে, এই প্রেক্ষিতে দূতাবাসের পক্ষ হতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয় এবং গত ২২ নভেম্বর লিবিয়ার শ্রম মন্ত্রণালয়ের কর্মসংস্থান অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে রাষ্ট্রদূত বৈঠক করেন।

বৈঠকে বিস্তারিত আলোচনার পর কর্মসংস্থান অধিদপ্তরের মহাপরিচালক আটকে পড়া বাংলাদেশিদের ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এক্ষেত্রে দেশে আটকে পড়া কর্মীদের স্ব স্ব নিয়োগকর্তাগণ সরাসরি উক্ত অধিদপ্তরে আবেদন জানালে লিবিয়ার ইমিগ্রেশন অধিদপ্তরের মাধ্যমে তাদের ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যবস্থা করা হবে বলে জানানো হয়।

এমতাবস্থায় দেশে আটকে পড়া প্রবাসীদের মধ্য হতে পুনরায় লিবিয়ায় ফেরত আসতে আগ্রহী প্রবাসীদেরকে অতিসত্বর তাদের নিয়োগকর্তার সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে দূতাবাস।

আর এ জন্য দূতাবাসের +২১৮৯১৬৯৯৪২০২ ও +২১৮৯১৬৯৯৪২০৭ মোবাইল নাম্বার এবং [email protected] ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এনআই)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :