ডিআরইউর অনলাইন জার্নাল ‘রিপোর্টার্স ভয়েস’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ১৮:১৬

যাত্রা শুরু করলো পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির অনলাইন জার্নাল ‘রিপোর্টার্স ভয়েস’।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) অনলাইন জার্নাল ‘রিপোর্টার্স ভয়েস’ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এর উদ্বোধন করেন।

অনলাইনে এই ঠিকানায় (http://reportersvoicebd.com) মিলবে রিপোর্টার্স ভয়েস।

জানা গেছে, এই জার্নালে সাংবাদিকতার উপর সিনিয়র সাংবাদিক ও গবেষকদের গবেষণাধর্মী প্রবন্ধ/নিবন্ধ প্রকাশসহ রিপোর্টারদের স্মৃতি, অভিজ্ঞতা, স্মরণীয় ঘটনা, সমসাময়িক বিষয়ের উপর বিশেষ নিউজ প্রকাশিত হবে।

এছাড়া রিপোর্টার্স ভয়েসে থাকবে দেশি-বিদেশি খ্যাতনামা সাংবাদিক, শিক্ষাবিদ ও বিশিষ্ট ব্যক্তিদের সাক্ষাতকার ও অতিথি কলাম। বিভিন্ন বিষয় ও সমসাময়িক ইস্যুতে থাকবে অনলাইন জরিপ।

তবে কোনো রাজনৈতিক বা বিতর্কিত বিষয়ে কোনো লেখা এতে স্থান পাবে না।

রিপোর্টার্স ভয়েসের যাত্রার পেছনের গল্প সম্পর্কে জানা গেছে, সাংবাদিকতা একটি বুদ্ধিবৃত্তিক পেশা। লেখালেখি ও রিপোর্ট প্রকাশই গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের মূল কাজ। দেশে বিদেশে বিভিন্ন পেশাজীবী বিশেষ করে ডাক্তার, প্রকৌশলীদের গবেষণাধর্মী লেখালেখির জন্য রয়েছে জার্নাল। কিন্তু লেখালেখিই যাদের পেশা, সেই সাংবাদিকদেরই কোনো জার্নাল নেই আমাদের দেশে। পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি ‘রিপোর্টার্স ভয়েস’ নামে একটি সংকলন প্রকাশিত হয়ে আসছে। সেখানে সদস্যরা তাদের স্মৃতি, অভিজ্ঞতা, স্মরণীয় ঘটনা ও সমসাময়িক বিষয়ে লেখালেখি করে থাকেন। ডিআরইউর বর্তমান কমিটি একই নামে সাংবাদিকতার ওপর গবেষণাধর্মী লেখালেখির সুযোগ করে দেয়ার জন্য বড় পরিসরে একটি অনলাইন জার্নাল প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করে।

ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটি সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেলের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন আল আরাফা ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর শফিকুর রহমান, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট জালাল আহমেদ, ফাস্ট অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মাসুম মিজান, ডিআরইউর দফতর সম্পাদক জাফর ইকবাল, নারী বিষয়ক সম্পাদক রিতা নাহার, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক এইচএম আক্তার, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য আহমেদ মুশফিকা নাজনিন, সায়ীদ আবদুল মালিক প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :