ফরিদপুর পৌর নির্বাচন: নৌকার সমর্থনে সরে দাঁড়ালেন মেয়র

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ১৯:০৮

ফরিদপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রতীকধারী প্রার্থীর সমর্থনে নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন ‘বিদ্রোহী প্রার্থী’ ও বর্তমান মেয়র শেখ মাহাতাব আলী। বৃহস্পতিবার ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে এক নির্বাচনী পথসভায় এ ঘোষণা দেন তিনি।

শেখ মাহাতাব আলী শহরের ঝিলটুলী মহল্লার বাসিন্দা মরহুম জোনাব আলীর ছেলে। তিনি বর্তমানে ফরিদপুর পৌরসভার নির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ফরিদপুর শহর আওয়ামী লীগের সহ-সভাপতিও। তিনি দীর্ঘ ১৮ বছর যাবত এ পদে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে আসন্ন ফরিদপুর পৌরসভার নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অমিতাভ বোসের সমর্থনে এ নির্বাচনী পথসভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সূত্র জানায়, গত ৫ নভেম্বর বিকালে ফরিদপুর তৃণমূল আওয়ামী লীগ মেয়র পদে প্রার্থী বাছাই করার জন্য সভা হয়। জেলা পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় শেখ মাহাতাব আলীসহ মোট ১৮ জন নেতা দলের কাছে মেয়র পদে দলীয় মনোনয়ন চান।

সভায় শুধুমাত্র শেখ মাহাতাব আলীর নাম বাদ দিয়ে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী বাকি ১৭ জনের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠিয়ে দেন।

ওই পথসভায় নৌকার সমর্থনে নিজের সরে যাওয়ার ঘোষণা দিয়ে শেখ মাহাতাব আলী বলেন, আমি দলের কাছে পৌরসভার মেয়র পদে মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু তৃণমূল থেকে ১৭ জনের নামের তালিকা পাঠানো হলেও আমার নাম পাঠানো হয়নি। পরে অনলাইনেও দলের কাছে নাম প্রস্তাবনার চেষ্টা করি। কিন্তু সেটাও হয়নি।

মাহাতাব আলী বলেন, আমার নাম দলীয় প্রধানের সামনেই যায়নি। যদি দল আমার প্রস্তাব পাঠাতো এবং কেন্দ্র যদি নাকচ করে দিত- তাহলে আমার কোন দুঃখ ছিল না। এ ঘটনায় আমার মনে ক্ষোভ এবং জেদের সৃষ্টি হয়। এ জেদের কারণেই তিনি প্রার্থী হয়েছিলেন।

মাহাতাব বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। কিন্তু আজ দলের স্বার্থে আমি নৌকা প্রার্থীর সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি। আমি এখন থেকে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করব।

এ পথসভায় আরো বক্তব্য দেন- জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক ভোলা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, মহিলাবিষয়ক সম্পাদক আইভী মাসুদ, যুবলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক হোসেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী অমিতাভ বোস প্রমুখ।

সভাপতিত্ব করেন ২০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুল বারী সানু।

সভায় বক্তারা বলেন, একটি কুচক্রী মহল আসন্ন ফরিদপুর পৌরসভার নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের অংশ হিসেবে হাইকোর্টে রিট হয়েছে। কিন্তু সকল ষড়যন্ত্র ও চক্রান্তের জাল ছিন্ন করে ফরিদপুর পৌরসভার নির্বাচন হবেই হবে।

ফরিদপুর পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, নির্বাচন হাইকোর্ট স্থগিত করেছে- এ জাতীয় নির্দেশনা নির্বাচন কমিশন সচিবালয় গত বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তিনি পাননি। নির্বাচন কমিশন সচিবালয়ের সিদ্ধান্তের আলোকে তাদের কর্মকাণ্ড পরিচালিত হয়। ওই নির্দেশ নানা পাওয়া পর্যন্ত আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় ফরিদপুর পৌরসভার নির্বাচনী কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :