মুশফিকদের হেসেখেলে হারাল চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২০, ২১:৩০ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০, ২১:১১

ব্যাটিং কিংবা বোলিং কোনোটিতেই মুশফিকদের পাত্তা দিল না চট্টগ্রাম। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ৯ উইকেটে হারাল মিথুন-সৌম্য-লিটনদের দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই জয় পেল গাজী গ্রুপ চট্টগ্রাম। অন্যদিকে, দুই ম্যাচ খেলে দুইটিতেই হারল ঢাকা।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ঢাকার দেয়া ৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চট্টগ্রাম। দলের ওপেনার লিটন দাস ৩৪ রান করে আউট হন। ২৯ বলে ৪৪ করে অপরাজিত থাকেন সৌম্য সরকার। ৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন মুমিনুল হক। ঢাকার স্পিনার নাসুম আহমেদ ১টি উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৬.২ ওভারে মাত্র ৮৮ রান করে অলআউট হয় ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার নাঈম শেখ। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন আকবর আলী। ১২ রান করেন মুক্তার আলী। ১১ জন ব্যাটসম্যানের মধ্যে মাত্র তিনজন দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন।

চট্টগ্রামের বোলারদের মধ্যে নাহিদুল ইসলাম ১টি, শরিফুল ইসলাম ২টি, মোস্তাফিজুর রহমান ২টি, মোসাদ্দেক হোসেন ২টি, তাইজুল ইসলাম ২টি ও সৌম্য সরকার ১টি করে উইকেট শিকার করেন।

ঢাকা ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায়। ৬ বলে ২ করে ফিরে যান তানজিদ। ওয়ানডাউনে নামা সাব্বির রহমান ১০ বল খেলে কোনো রান রান করতে পারেননি। অধিনায়ক মুশফিকুর রহিম চার নম্বরে নেমে প্রথম বলেই রিভার্স সুইপ করতে গিয়ে সৌম্যর হাতে ক্যাচ হন।

এরপর নাঈম শেখ ও আকবর আলী জুটি কিছুটা আশা জাগাচ্ছিল। কিন্তু নবম ওভারে মোসাদ্দেক হোসেন বোলিংয়ে এসে এই দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন। পরের ওভারে তাইজুলের বলে এলবিডব্লিউ হন আবু হায়দার রনি। পরের ব্যাটসম্যানরা আর কেউ হাল ধরতে পারেননি। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন চট্টগ্রামের মোসাদ্দেক হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৯ উইকেটে জয়ী গাজী গ্রুপ চট্টগ্রাম।

বেক্সিমকো ঢাকা: ৮৮ (১৬.২ ওভার)

(তানজিদ ২, নাঈম শেখ ৪০, সাব্বির ০, মুশফিক ০, আকবর ১৫, শাহাদাৎ ২, আবু হায়দার ০, মুক্তার ১২, নাসুম ৮, রুবেল ০, রানা ০*; নাহিদুল ১/১৩, শরিফুল ২/১০, মোস্তাফিজ ২/১৩, মোসাদ্দেক ২/৯, তাইজুল ২/৩২, সৌম্য ১/২)।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ৯০/১ (১০.৫ ওভার)

(লিটন ৩৪, সৌম্য ৪৪*, মুশফিক ৮*; রুবেল ০/২৩, রানা ০/৩০, আবু হায়দার ০/১৫, মুক্তার ০/১০, নাসুম ১/৫, শাহাদাৎ ০/৭)।

ম্যাচ সেরা: মোসাদ্দেক হোসেন (গাজী গ্রুপ চট্টগ্রাম)।

(ঢাকাটাইমস/২৬ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :