২৪ ঘণ্টার মধ্যে হত্যা মামলার রহস্য উদঘাটন

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২০, ১১:০৫ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১০:৪৫

জিসান হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যেই রহস্য উদঘাটন করেছে শিবালয় থানা পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে পাঁচ জনকে।

বৃহস্পতিবার শিবালয়ের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, শিবালয় থানার ছোট শাকরাইল গ্রামের আজিজুল মোল্লা (১৮), রাব্বি (১৯), নাজমুল (১৯), শাহীন (১৯) ও পূর্ব ঢাকাই জোড়া গ্রামের হাসিবুল হাসান (১৮)।

পুলিশ সূত্রে জানা যায়, তানভির আহাম্মেদ জিসান গত ১৫ নভেম্বর দুপুর ১টার দিকে তার নানাবাড়ি ঘুরতে যাওয়ার কথা বলে ঢাকায় মোহাম্মদপুরের বাসা থেকে বের হয়। পরে জিসান বাসায় না ফেরায় ও তার ফোনটি বন্ধ পাওয়ায় ২৩ নভেম্বর তার বাবা মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এদিকে গত ১৮ নভেম্বর দুপুরে পাটুরিয়া ঘাটের ২নং পুরাতন টার্মিনাল সংলগ্ন এলাকায় পদ্মা নদীর তীর থেকে একটি লাশ উদ্ধার করে নৌ পুলিশ। লাশটি উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। পোস্ট মর্টেম শেষে লাশটি দাফনের ব্যবস্থা করা হয়।

পরবর্তীতে ২৫ নভেম্বর শাহিন আলম নামে এক ব্যক্তি ছবি দেখে লাশ শনাক্ত করেন যে লাশটি তার ছেলে জিসানের (১৯)। লাশ শনাক্ত হবার পর সেদিনই জিসানের বাবা শাহিন আলম শিবালয় থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জানান, অভিযোগের সূত্র ধরে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানার তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর আশীষ কুমার স্যান্যালকে নিয়ে শিবালয়ের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হই। এরপর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে হত্যার উদ্দেশ্য, হত্যাকারী, হত্যার স্থান ও হত্যার উপায় সম্পর্কিত তথ্য।

তিনি আরো জানান, আদালতে দু'জন আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। শুক্রবার বাকি ৩ জনকে আদালতে পাঠানো হবে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে শিবালয় সার্কেল ও শিবালয় থানার যৌথ প্রচেষ্টায় রহস্য উদঘাটন ন্যায়বিচার নিশ্চিতকরণে নিঃসন্দেহে একটি মাইলফলক উদাহরণ।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :