পানিতে আগুন লাগার ভিডিও ভাইরাল

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১৪:৩৭

পানিতে আগুন লাগে এই কথা কেউ কোনো দিন শুনেছেন কি? হয় না। শুনবেনই বা কী করে? পানিতে আগুন লাগা অসম্ভব। বৈজ্ঞানিকভাবেও স্বীকৃত যে, পানিতে আগুন লাগার সুযোগ নেই। কিন্তু এই অসম্ভবও সম্ভব হলো চীনে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে পানিতে আগুন লাগার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ওই ভিডিওটি উঠে এসেছে উত্তর-পূর্ব চীনের লিয়াওনিং প্রদেশের পাঞ্জিন শহর থেকে। এই ভিডিওতে, এক ব্যক্তি কল থেকে প্রবাহিত পানির সামনে একটি লাইটার জ্বালাচ্ছে। এবং তখনই হঠাৎ আগুন লাগছে এবং সেটা চারিদিকে ছড়িয়ে পড়ছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ওয়েন নামের এক মহিলা। কিছুক্ষণ পরে ভিডিওটি ভাইরাল হয়ে যায় এবং স্থানীয় কর্তৃপক্ষ ব্যবস্থা নিতে বাধ্য হয়।

ভিডিওটি যিনি পোস্ট করেছেন সেই মহিলা জানিয়েছেন যে, তার পরিবার তিন থেকে চার বছর ধরে এই সমস্যায় পড়েছে। স্থানীয় এক সংবাদমাধ্যমে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, 'অনেকক্ষণ আমাদের হাত ধুয়ে বা পানি দিয়ে বাসন পরিষ্কার করার পরেও আমাদের হাত শুকনো মনে হয়নি। পানির মধ্যে চটচটে একটা ভাব ছিল, যা আমরা কিছুতেই মুছে ফেলতে পারছিলাম না। ওয়েন বলেছেন যে তার বাবা স্থানীয় পানি সরবরাহ সংস্থার কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেছিলেন, কিন্তু কর্মীরা তাকে জানান যে এই ব্যাপারে তারা কিছু করতে পারবেন না। তিনি জানান যে এই সমস্যাটি গ্রামের শতাধিক পরিবারের সঙ্গে ঘটত৷

সোমবার এই বিষয়টি খতিয়ে দেখতে যান স্থানীয় কর্মকর্তারা। তারপর এই স্যাম্পেল পাঠানো হয় বিশেষজ্ঞদের কাছে৷ তাঁরা পরীক্ষা করে বলেন যে, সামান্য পরিমাণে প্রাকৃতিক গ্যাস ভূগর্ভস্থ পানিতে প্রবেশের কারণে পানিতে অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটছে৷ গ্রামবাসীরা বলছেন যে বছরের পর বছর ধরে এই সমস্যা রয়েছে। অন্যদিকে, কর্তৃপক্ষ বলছে যে, তারা সম্প্রতি পানির স্টেশনটি মেরামতের কারণে ভূগর্ভস্থ পানির সরবরাহ শুরু করেছে। একই সঙ্গে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এর জন্য সংশ্লিষ্ট কর্মীরাই দায়ী।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত