শ্রদ্ধা-ভালোবাসায় শহীদ ডা. মিলনকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২০, ১৫:৫৩ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১৪:৫৩

শ্রদ্ধা-ভালোবাসায় শুক্রবার পালিত হচ্ছে স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস। সকাল থেকেই ঢাকা মেডিক্যাল কলেজ চত্বরে ডা. মিলনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন।

সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বাংলাদেশ আওয়ামী লীগ, আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষকলীগ, বাংলাদেশ যুবলীগ, ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণ শাখা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাম গণতান্ত্রিক জোট, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং শহীদ ডাক্তার মিলনের পরিবারবর্গ।

ঢাকা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে শহীদ ডা. মিলনের সমাধিতে বিভিন্ন রাজনৈতিক দল এবং সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের ফলে সমগ্র সমাধি ফুলে ফুলে ভরে উঠেছে।

স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্নিঝরা উত্তাল দিনে ১৯৯০ সালের ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পাশে এরশাদের পেটোয়া বাহিনীর গুলিতে শাহাদাত বরণ করেন ডা. শামসুল আলম খান মিলন। ডা. মিলনের আত্মত্যাগের মাধ্যমে এরশাদবিরোধী আন্দোলন বেগবান হয়। গণআন্দোলনের মুখে এক পর্যায়ে স্বৈরশাসক হুসেইন মুহাম্মদ এরশাদ ক্ষমতা ছাড়তে বাধ্য হন।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :