নিশাম-স্যান্টনারের ব্যাটে ম্লান পোলার্ড ঝড়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১৮:৫৪

৩৭ বলে চারটি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৭৫ রান করে ওয়েস্ট ইন্ডিজকে বড় সংগ্রহ এনে দিয়েছিলেন কাইরন পোলার্ড। তবুও জিততে পারল না তার দল। পরে জেমস নিশাম ও মিচেল স্যান্টনারের ঝড়ো ব্যাটে ম্লান হয়ে গেল পোলার্ডের এই তাণ্ডব। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টি আইনে ৫ উইকেটে জিতে নিল স্বাগতিক নিউজিল্যান্ড।

শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৭৬ রানের টার্গেটে ব্যাট করত নেমে ১৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় পায় নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে ২৯ নভেম্বর।

এদিন টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। মারমুখী মেজাজে শুরু করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও ব্রান্ডন কিং। মাত্র ২০ বলে স্কোরবোর্ডে উদ্বোধনী জুটিতে ৫৮ রান যোগ করেন তারা।

চতুর্থ ওভারের দ্বিতীয় বলে ফ্লেচারকে শিকার করে নিউজিল্যান্ডকে প্রথম সাফল্য এনে দেন পেসার লকি ফার্গুসন। ১৪ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩৪ রান করেন ফ্লেচার। ফ্লেচারের বিদায়ের পর বড় ধরনের বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৫৮ থেকে ৫৯ রানের মধ্যে আরো ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। অর্থাৎ ১ রানের ব্যবধানে ৫ উইকেটে পতন ঘটে ক্যারিবীয়দের।

এরপর দলকে বিপদমুক্ত করেন অধিনায়ক কাইরন পোলার্ড ও ফাবিয়ান অ্যালেন। ১৩.৩ ওভার পর্যন্ত ব্যাট করে দলকে ১৪৩ রানে পৌঁছে দেন এই জুটি। তার আগে দশম ওভারের পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। যে কারণে ম্যাচের দৈর্ঘ্য ১৬ ওভারে নামিয়ে আনা হয়।

অ্যালেন ২৬ বলে ৩০ রান করে থামলেও ব্যাট হাতে ঝড় তুলেন পোলার্ড। ৩৭ বলে ৪টি চার ও ৮টি ছক্কায় অপরাজিত ৭৫ রান করেন তিনি। অধিনায়কের দুর্দান্ত ইনিংসের কল্যাণে ১৬ ওভারে ৭ উইকেটে ১৮০ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের ফার্গুসন ৪ ওভারে ২১ রানে ৫ উইকেট নেন।

১৬ ওভারে ১৭৬ রানের টার্গেটে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। ৩৪ রানে ২ উইকেট হারায় তারা। এরপর ৬৩ রানের মধ্যে আরও ২ উইকেট হারিয়ে লড়াই থেকে অনেকটাই ছিটকে পড়ে নিউজিল্যান্ড।

তবে দলকে লড়াইয়ে ফেরান ডেভন কনওয়ে। এই ম্যাচ দিয়েই নিউজিল্যান্ডের পক্ষে অভিষেক হয়েছে কনওয়ের। তার সঙ্গী ছিলেন জেমস নিশাম। পঞ্চম উইকেটে ৩৭ বলে ৭৭ রান যোগ করেন কনওয়ে-নিশাম।

কনওয়ে ৫টি চার ও ১টি ছক্কায় ২৯ বলে ২৯ রান করেন। তবে মিচেল স্যান্টনারকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন নিশাম। নিশাম ৫টি চার ও ৩টি ছক্কায় ২৪ বলে অপরাজিত ৪৮ রান করেন। ৩টি ছক্কায় ১৮ বলে অপরাজিত ৩১ রান করেন স্যান্টনার। ম্যাচ সেরা হয়েছেন ফার্গুসন।

(ঢাকাটাইমস/২৭ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :