দিনাজপুরে জমি বিরোধে প্রাণ গেল চাচার

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ২১:৩০

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দিনাজপুরে ভাতিজা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে চাচাকে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের বল্লভপুর গ্রামের মাঝাপাড়ায়। নিহতের নাম আব্দুল কাদের (৭৩)।

ঘটনার পর থেকে ভাতিজা নাঈম ইসলাম (৩৫) পলাতক রয়েছে। পুলিশ লাশ উদ্ধার ও হত্যা কাজে ব্যবহৃত হাসুয়া উদ্ধার করেছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব।

ওসি ও এলাকাবাসী জানান, বাড়ির পাশে ২৬ শতক জমি নিয়ে পাঁচ ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে। বিরোধপূর্ণ সম্পত্তিতে চলতি মৌসুমে পাঁচ ভাই ও তাদের সন্তানেরা যে যার মতো ধান আবাদ করে। শুক্রবার আব্দুল কাদের ধান কেটে শুকাতে দেয়। এ সময় অপর ভাই আবুল হোসেন বাবুর ধানক্ষেত আরেক ভাই রুস্তম আলী ও তার স্ত্রী-সন্তানসহ ভাড়াটে লোকজন নিয়ে জোরপূর্বক কাটতে যায়। এ নিয়ে আব্দুল কাদের ও আবুল হোসেন দুই ভাই বাধা দিতে গেলে আরেক ভাই রুস্তম আলীর সঙ্গে ধাক্কাধাক্কি হয়। এ সময় রুস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধারালো হাঁসুয়া দিয়ে চাচা আব্দুল কাদেরকে কোপ দেয়। এতে চাচা আব্দুল কাদের গুরুতর জখম হয়। আহত আব্দুল কাদেরকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব আরো জানান, ঘটনাস্থল থেকে একটি হাঁসুয়া উদ্ধার করা হয়েছে। হত্যাকারীরা পালিয়ে গেছে। নিহত পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :