কাউন্সিলর প্রার্থী ভোটার তালিকায় মৃত!

প্রকাশ | ২৭ নভেম্বর ২০২০, ২১:৩৮ | আপডেট: ২৭ নভেম্বর ২০২০, ২১:৫১

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

আসন্ন মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়েছেন কাউন্সিলর প্রার্থী  কবির হোসেন। কিন্তু মনোয়নপত্র সংগ্রহের পর দেখা যায় ভোটার তালিকায় প্রার্থী মৃত। অথচ বিগত পৌরসভা ও জাতীয় নির্বাচনে ভোট দিয়েছেন তিনি।

কাউন্সিলর প্রার্থী কবির হোসেন জানান, গত পৌরসভা নির্বাচনের মত এবছরও মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে বুধবার মনোয়নপত্র সংগ্রহ করেন তিনি। মনোনয়নপত্র সংগ্রহের সময় ভোটার তালিকার একটি সিডি ক্যাসেট হাতে ধরিয়ে দেয় নির্বাচন অফিস। পরে বৃহস্পতিবার সকালে ভোটার তালিকা প্রিন্ট করে দেখে ভোটার তালিকায় তার নাম নেই। ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। তাৎক্ষণিক বিষয়টি জেলা নির্বাচন কমিশনকে জানানো হয়। কর্তৃপক্ষ বলেছেন, দ্রুত ভোটার তালিকা সংশোধন করা হবে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শেখ মো. হাবিবুর রহমান জানান, ২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদ করার সময় ভুলবশত কাউন্সিলর প্রার্থী কবির হোসেনকে মৃত দেখানো হয়েছে। ফলে ভোটার তালিকা থেকে তার নাম বাদ পড়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে তার ভোটার তালিকা সংশোধন করা হবে এবং তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলেও তিনি জানান।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী সারাদেশের মত আগামী ২৮ ডিসেম্বর মানিকগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১ ডিসেম্বর ও প্রার্থীদের যাচাই-বাছাই ৩ ডিসেম্বর এবং প্রার্থী প্রত্যাহারের তারিখ ১০ ডিসেম্বর।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এলএ)