মালয়েশিয়ায় ‘ইসলামি ব্যাংকিং সমস্যা ও সম্ভাবনা: প্রেক্ষিত বাংলাদেশ’ আলোচনা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ২২:২৫

বাংলাদেশসহ বিশ্বে ইসলামি ব্যাংকিংয়ের পরিধি দিনদিন বাড়ছে। সময়ের সাথে সাথে বিশ্বব্যাপী একটি গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে পরিগণিত হচ্ছে। তাই এ বিষয়কে সামনে রেখে ২৮ নভেম্বর মালয়েশিয়ায় অনুষ্ঠিত হচ্ছে ‘ইসলামি ব্যাংকিং ও ফাইন্যান্স, সমস্যা ও সম্ভাবনা: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা।

সেখানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ইসলামিক সলিডারিটি ফান্ড ও আইসির প্রতিনিধি মুখলেছুর রহমান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার গুলজার নবী, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজম্যান্টের সহকারীঅধ্যাপক ড. মহাব্বাত হোসাইন এবং মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল শারিয়া রিসার্চ একাডেমি ফর ইসলামিক ফাইন্যান্সের গবেষক মেজবাহ উদ্দীন আহমেদ।

আলোচনায় মডারেটরের দায়িত্ব পালন করবেন বিএসইউএমের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট বোরহান উদ্দীন (পিএইচডি গবেষক, ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স, আইআইইউএম)।

অনুষ্ঠানটিতে অংশগ্রহণকারীরা জুম এবং ফেসবুক লাইভের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন। উল্লেখ্য, যারা যথাযথ ফর্মের মাধ্যমে রেজিস্ট্রেশন করবে, তাদের ই-সার্টিফিকেট প্রদান করা হবে।

অনুষ্ঠানটির কো-অর্গানাইজার হিসেবে আছে ‘কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’। পুরো আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে আছে- ঢাকাটাইমস২৪.কম, ইনসাফ২৪.কম, মাসিক মদীনা এবং ভয়েস ওয়ার্ল্ড২৪.কম।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রী, পেশাজীবী যে কেউ অংশগ্রহণ করতে পারবেন। অংশগ্রহণের জন্য নিম্নোক্ত ফরমটি পূরণ করতে হবেঃ https://forms.gle/FYpSCdaa5awjZrhy9 এবং ফেসবুকে প্রোগ্রামটি দেখতে বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার অফিসিয়াল ফেসবুক পেজটি (www.facebook.com/bsum.org) ফলো করুন। প্রোগ্রামটির জুম লিংক (Meeting ID: 974 6818 8512, Passcode: 135589) দিয়ে যে কেউ প্রোগ্রামটিতে অংশগ্রহণ করতে পারবেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রতিষ্ঠিত বিএসইউএম মালয়েশিয়ায় অধ্যয়নরত শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংগঠন। প্রতিষ্ঠা লগ্ন থেকেই ছাত্র-ছাত্রীদের জন্য ক্যারিয়ার সেমিনার, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ গঠনমূলক ও সৃজনশীল নানা ধরনের প্রোগ্রাম বাস্তবায়ন করে আসছে।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :