বড়লেখায় প্রশাসনের তৎপরতায় বেড়েছে মাস্কের ব্যবহার

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২০, ১৩:২৬ | আপডেট: ২৮ নভেম্বর ২০২০, ১৩:৫১

আশফাক জুনেদ,বড়লেখা (মৌলভীবাজার)

মাস্ক ব্যবহার নিশ্চিত করতে গত কয়েকদিন ধরে তৎপর মৌলভীবাজারের বড়লেখা উপজেলা প্রশাসন। জেলা প্রশাসকের নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করছে উপজেলা প্রশাসন। এতে মানুষের মধ্যে বেড়েছে সচেতনতা। বেড়েছে মাস্ক পরার প্রবণতাও।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা'র নেত্বৃত্বে  উপজেলায় ৭টি মোবাইল কোর্ট পরিচালনা করে ১০২টি মামলায় ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এর ফলও মিলেছে। সরেজমিনে পৌর শহরসহ আশপাশের কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, মানুষ এখন অনেক সচেতন। কিছুদিন আগেই যেখানে মাস্ক ব্যবহারে অনীহা ছিল, এখন মাস্কের ব্যবহার বেড়েছে।

বড়লেখা  প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস  বলেন, এবার প্রথম ধাপে করোনার পর মানুষের মধ্যে মাস্কের ব্যবহার কমে গিয়েছিল। প্রশাসনের তৎপরতায় এখন মাস্কের ব্যবহার বেড়েছে। সচেতনতা বেড়েছে। প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকা উচিত।

উত্তর শাহবাজপুরের মুদি ব্যবসায়ী সিরাজুল ইসলাম বলেন, আমাদের দোকানে আগে সবাই মাস্ক পরে আসতো না। কিন্তু এখন দেখতে পাচ্ছি সবাই মাস্ক পরছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বলেন, মানুষকে সচেতন করার লক্ষে এবং করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ প্রতিরোধে মাস্ক পরা ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। আমরা সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পাচ্ছি। মানুষজন ঘর থেকে বের হলে মাস্ক পরছে এবং স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করছে।

ঢাকাটাইমস/২৮ নভেম্বর/পিএল