পরিচ্ছন্ন ভালুকার স্বপ্ন নিয়ে কাজ করছে বিডি ক্লিন

আনোয়ার হোসেন তরফদার, ভালুকা ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০, ১৪:১৮

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে- স্লোগান সামনে নিয়ে সারাদেশে কাজ করে যাচ্ছে বিডি ক্লিনের হাজারো স্বপ্নবাজ তারুণ্। তাদের স্বপ্ন একটি পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশের। সারা দেশের মতো ময়মনসিংহ জেলার ভালুকায়ও কাজ করে চলছে বিডি ক্লিন টিম।

গত বছরের ২৩ আগষ্ট উদ্বোধন হয় বিডি ক্লিন ভালুকা। উদ্বোধনের পর থেকে পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে অবদান রেখে চলছে বিডি ক্লিন ভালুকা টিমের কিছু স্বপ্নবাজ তারুণ।

বিডি ক্লিন ভালুকা সপ্তাহের নির্দিষ্ট একটা দিনে শহরের কোনো একটি স্থান পরিষ্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি স্থানীয়দের মধ্যে পৌঁছে দেন পরিচ্ছন্নতা বার্তা। বর্তমানে বিডি ক্লিন ভালুকা টিমে প্রায় ৭০জন স্বেচ্ছাসেবক কাজ করছে।

উপেজেলা টিমের উপ-সমন্বয়ক হাবিব জিহাদী বলেন, আমরা স্বপ্ন দেখি একটি পরিচ্ছন্ন ভালুকার, তথা পরিচ্ছন্ন বাংলাদেশের। সে লক্ষ্যেই কাজ করে চলেছি। প্রশাসনসহ সকলের সহায়তা পেলে সহজেই পরিচ্ছন্ন ভালুকা গড়া সম্ভব হবে।

উপজেলা সমন্বয়ক মো. আসাদুজ্জামান বলেন, আমাদের স্বপ্ন বাংলাদেশের প্রথম পরিচ্ছন্ন উপজেলা হবে ভালুকা, আমরা উপজেলার সকল পর্যায়ের ব্যক্তিগণকে পাশে চাই এই স্বপ্ন পূরণে।

ভালুকা সরকারি কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান তুহিন বলেন, আমরা ছাত্রজীবনে বিডি ক্লিনের মতোই কাজটি করতাম। তখন আমাদেরকে কেউ কেউ কটু কথাও বলেছে। আমরা পিছু হটিনি। ভালুকায় এখন একদল তরুণ এ কাজটি করছে। আমি তাদের এ মহৎ কাজের প্রতি শ্রদ্ধা জানাই। এ আন্দোলনে আমাদের সবাইকে যুক্ত হতে হবে।

ঢাকাটাইমস/২৮ নভেম্বর/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :