টি-টোয়েন্টিতে সাকিবের নতুন রেকর্ড

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২০, ১৪:২৭ | আপডেট: ২৮ নভেম্বর ২০২০, ১৪:৩০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে নিজের ইনিংসের তৃতীয় রানটি নেওয়ার মাধ্যমে আরও একটি রেকর্ডে নিজের নাম লেখালেন জেমকন খুলনার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার আগে কেবল দুইজন- ডুয়ানে ব্রাভো ও আন্দ্র রাসেল এই রেকর্ড গড়তে পেরেছিলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৯৯৭ রান নিয়ে ব্যাটিং করতে নেমেছিলেন সাকিব। সবাইকে চমকে দিয়ে এনামুল হক বিজয়ের সাথে ইনিংস উদ্বোধন করতে নেমেছিলেন তিনি। রেকর্ডে নাম লেখাতে তার দরকার ছিল মাত্র ৩ রান। চট্টগ্রাম পেসার শরিফুল ইসলামের বলে সিঙ্গেল নিয়ে পূর্ণ করেন সেই রেকর্ড। ফলে কেবল তৃতীয় ক্রিকেটার হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে একইসাথে ৫ হাজার রান ও বল হাতে ৩০০ উইকেটের রেকর্ড গড়েন এই বাংলাদেশি ক্রিকেটার। বল হাতে তার আছে ৩৫৫টি উইকেট।

অবশ্য সাকিবের ইসিংস আর বেশি দূরে এগোয়নি। রেকর্ড গড়ার পরেই নাহিদুল ইসলামের বলে মোসাদ্দেক হোসেনের তালুবন্দী হয়ে বিদায় নেন তিনি।

প্রথম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েছিলেন ব্রাভো। এই ক্যারিবিয়ান ক্রিকেটার রাসেল। বর্তমান লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলছেন তিনি। তার খেলা সর্বশেষ ম্যাচ পর্যন্ত পরিসংখ্যান দাঁড়িয়েছে ব্যাট হাতে ৫৬৪৬ রান ও বল হাতে ৩০০ টি উইকেট। রাসেল ম্যাচ খেলেছেন ৩৪১টি।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/এআইএ)