মামুনুল-ফয়জুলের গ্রেপ্তার দাবিতে ১ ডিসেম্বর মানববন্ধন মুক্তিযুদ্ধ মঞ্চের

প্রকাশ | ২৮ নভেম্বর ২০২০, ১৮:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমকে গ্রেপ্তারসহ সাত দফা দাবিতে আগামী ১ ডিসেম্বর সারা দেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

সাত দফা দাবিতে আজ শনিবার বিকাল চারটায় রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুনের নেতৃত্বাধীন অংশের নেতাকর্মীরা। তারা ওই মোড়ে রাস্তা আটকে এক ঘণ্টার মতো অবস্থান করেন। বিকাল পাঁচটার দিকে শাহবাগ ছেড়ে যান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

সংগঠনের দাবির পক্ষে বক্তব্য দেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা। অন্যান্য দাবির মধ্যে রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা, মসজিদ-মাদ্রাসায় রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করা।

অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত প্রমুখ।

মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন সংবাদমাধ্যমকে বলেন, সাত দফা দাবিতে আগামী ১ ডিসেম্বর বেলা তিনটায় সংগঠনের সব জেলা ও মহানগর ইউনিটে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হবে। এতে দাবি পূরণ না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/মোআ)