করোনায় এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ৩০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২০, ১৮:৪৪ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০, ১৮:৩২

দেশে করোনা সংক্রমণের ৪৮তম সপ্তাহ চলছে। প্রতিদিনই প্রাণ যাচ্ছে এ ভাইরাসে। শনাক্তের সংখ্যাও বাড়ছে। গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে করোনার নমুনা, শনাক্ত, সুস্থতা ও মৃত্যু বেড়েছে ২৯ দশমিক ৯৪ শতাংশ।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনার নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭১৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ৩৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সপ্তাহের ভিত্তিতে তুলনামূলক বিশ্লেষণে দেখা যায়, দেশে করোনা সংক্রমণ শুরুর পর এপিডেমিওলজিকাল ৪৮তম সপ্তাহে অর্থ্যাৎ ২২নভেম্বর থেকে ২৮নভেম্বর পর্যন্ত নমুনা পরীক্ষা, শনাক্ত, সুস্থতা ও মৃত্যুর হার ৪৭তম সপ্তাহের চেয়ে বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে মৃত্যু বেড়েছে ২৯ দশমিক ৯৪ শতাংশ। করোনা সংক্রমণের ৪৮তম সপ্তাহে মারা গেছেন ২৩০ জন।

এদিকে এপিডেমিওলজিকাল ৪৭তম সপ্তাহে অর্থ্যাৎ ১৫ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছিল এক লাখ ৮ হাজার ৬৮টি। এই সময়ে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৭৮৫ জন, সুস্থ হয়েছেন ১২ হাজার ৫০৩ জন এবং মারা গেছেন ১৭৭ জন। ৪৮তম সপ্তাহে নমুনা পরীক্ষা করা হয়েছিল এক লাখ ৮ হাজার ৩৯০টি। এই সময়ে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৩৩৮ জন, সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩২৪ জন এবং মারা গেছেন ২৩০ জন।

এই তুলনামূলক বিশ্লেষণে দেখা যায়, ৪৭তম সপ্তাহের তুলনায় ৪৮তম সপ্তাহে নমুনা পরীক্ষা ০ দশমিক ৩ শতাংশ বেড়েছে, শনাক্ত বেড়েছে ৩ দশমিক ৭৪ শতাংশ, সুস্থতা বেড়েছে ৬ দশমিক ৫৭ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ২৯ দশমিক ৯৪ শতাংশ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/টিএটি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :