অগ্নিকাণ্ডের তদন্ত প্রতিবেদন আলোর মুখ দেখে না: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০, ২০:৩১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, রাজধানীর বিভিন্ন বস্তিতে আগুন লাগার পর ঘটনার রহস্য উদঘাটনে গঠিত তদন্ত কমিটির কোনো প্রতিবেদন আজ পর্যন্ত আলোর মুখ দেখেনি। প্রতিটি ঘটনার তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তা ও পুনর্বাসন করতে হবে।

গতকাল শনিবার পল্লবীর বাউনিয়াবাধ সংলগ্ন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মাঝে ত্রাণ ও শীতবস্ত্র বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি জানান।

গত তিন বছরে ঢাকায় ৯৫৩টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও আইনশৃঙ্খলা বাহিনী এ পর‌্যন্ত একটিরও অভিযোগপত্র দিতে পারেনি বলে দাবি করেন গয়েশ্বর।

গয়েশ্বর বলেন, ‘এসব অগ্নিকাণ্ড কি পরিকল্পিত? নাকি ব্যক্তি স্বার্থে? অথবা সরকারি জমি যদি হয় এবং তা সরকারের আওতায় নেয়ার সম্ভাবনা দেখা দেয় তখনই এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ধরনের ঘটনা ঘটার পর তদন্ত কমিটি গঠনের কথা শোনা যায়। তদন্ত কমিটি গঠিত হয় কিন্তু তদন্ত প্রতিবেদন আলোর মুখ দেখা যায় না।’

অপর এক প্রশ্নের জবাবে গয়েশ্বর বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভঙ্গুর। করোনা পরিস্থিতি তা চোখে আঙ্গুল দিয়ে দেখা দিয়েছে।

এসময় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা ও শীতবস্ত তুলে দেয়ার সময় বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কমিশনার মেহেরুন্নেছা, বিএনপি নেতা আশরাফ আলী গাজী, হাজী তৈয়ব, আমজাদ মোল্লা, পল্লবী ও রূপনগর থানা শ্রমিক দলের সভাপতি জুয়েল, আবদুর রব শ্রমিক নেতা শাহা সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :