যশোর জেলা আইনজীবী সমিতির নতুন সভাপতি ফরিদুল, সাধারণ সম্পাদক শাহীন

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২০, ১৩:০৭ | আপডেট: ২৯ নভেম্বর ২০২০, ১৩:৩৯

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন গণতান্ত্রিক আইনজীবী সমিতি প্রার্থী কাজী ফরিদুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মহাজোট সমর্থিত কাদের-শাহীন পরিষদের শাহানুর আলম শাহীন।

নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে ২৬ জন সরাসরি দুটি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি হলো মহাজোট সমর্থিত কাদের-শাহীন পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ময়না-গফুর পরিষদ। এর বাইরে গণতান্ত্রিক আইনজীবী সমিতি থেকে শুধুমাত্র সভাপতি পদে প্রার্থী ছিলেন বারের একাধিকবার নির্বাচিত সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম।

সমিতির ৪৭৪ জন ভোটারের মধ্যে ৪৬৩জন ভোট দেন। ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইসমত হাসার বেসরকারি ফলাফল ঘোষণা করেন। এতে সভাপতি পদে কাজী ফরিদুল ইসলাম ১৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মহাজোট সমর্থিত গাজী আব্দুল কাদির। তিনি ভোট পেয়েছেন ১৫৪টি।

সাধারণ সম্পাদক পদে মহাজোট সমর্থিত শাহানুর আলম শাহীন ২৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এম এ গফুর পেয়েছেন ১৭০ ভোট।

এদিকে সহ-সভাপতি পদে খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল, জিএম আবু মুসা, যুগ্ম সম্পাদক পদে আবুল কায়েস, সহকারী সম্পাদক পদে জাহিদুল ইসলাম সুইট ও নাসির উদ্দিন এবং গ্রন্থাগার সম্পাদক পদে নুরুজ্জামান খান নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্য পদে রেজাউর রহমান, আব্দুল্লাহ আল মাসুদ, সেলিম রেজা, আরিফ শাহরিয়ার ও নবকুমার কুন্ডু নির্বাচতি হয়েছেন।


ঢাকাটাইমস/২৯ নভেম্বর/পিএল