সরাইলে স্বেচ্ছাশ্রমে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২০, ১৪:৫৭ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২০, ১৪:২৪

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বেচ্ছাশ্রমে সরাইল-অরুয়াইল সড়কের সংস্কার কাজ শুরু করেছেন স্থানীয়রা। গত শনিবার থেকে ওই সড়কের লোপাড়া অংশে শুরু হয়েছে কাজ। স্থানীয়দের সঙ্গে কোদাল হাতে মাটি কাটেন এলাকায় দুইবারের সাবেক সাংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাও।

এলাকাবাসী জানান, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা সংসদ সদস্য থাকার সময় ২০১০ সালে সরাইল উপজেলার ভাটি অঞ্চলের তিন ইউনিয়নবাসীর দীর্ঘদিনের স্বপ্নের সরাইল-অরুয়াইল সড়কটি নির্মাণ করেন। নির্মাণের পর বন্যার পানির তোড়ে সড়কটি ২ থেকে ৩ বার ক্ষতিগ্রস্ত হয়। জনপ্রতিনিধি ও এলজিইডির সহযোগিতায় কয়েক দফা সংস্কার কাজও করা হয় সড়কটিতে।

সাম্প্রতিক বন্যায় সড়কটির চুন্টার লোপাড়া থেকে ভূইশ্বর বাজার পর্যন্ত প্রায় বিলীন হয়ে যায়। এরপর থেকে প্রায় চলাচলের অনুপোযোগী হয়ে আছে। একান্ত প্রয়োজনের ঝুঁকি নিয়ে চলছে গাড়ি।

এই অবস্থায় গত শনিবার সকালে সাবেক এমপি জিয়াউল হক মৃধা স্থানীয় জাপা নেতাকর্মী ও এলাকাবাসীকে সাথে নিয়ে স্বেচ্ছাশ্রমে সড়কের সংস্কার কাজ শুরু করেন।

সংস্কার কাজ শুরু করার পর স্থানীয় রহিম মিয়ার সভাপতিত্বে সেখানে অনুষ্ঠিত এক সভায় জিয়াউল হক মৃধা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতায় অনেক কষ্টে সড়কটি নির্মাণ করেছিলাম। পরে বিভিন্ন সময়ে সাড়ে ৮ কোটি টাকার সংস্কার কাজেরও ব্যবস্থা করেছি। কিন্তু বর্তমান এমপি সড়কটির সংস্কার কাজের জন্য কিছু করছেন না।

ঢাকাটাইমস/২৯ নভেম্বর/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :