এমন হারের কোনো ব্যাখ্যা নেই: জিদান

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২০, ১৫:১৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

লা লিগার ম্যাচে শনিবার আলাভেসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে স্বাগতিক দল রিয়াল মাদ্রিদ। আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে গোল করে আলাভেসকে এগিয়ে দেন লুকাস প্যারেজ। বিরতির পরপরই ৪৯তম মিনিটে থিবো কোর্তোয়ার ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন জোসেলু।

ম্যাচের ৮৬তম মিনিটে একটি গোল পরিশোধ করে রিয়াল শিবিরে কিছুটা আশার আলো জাগিয়ে তোলেন ক্যাসেমিরো। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে আলাভেস। এই জয়ে পয়েন্ট তালিকার নবম অবস্থানে উঠে এসেছে আলাভেস। রিয়াল সোসিয়েয়াদ ও দিয়াগো সিমিওনের অ্যাতলেটিকোর চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার চতুর্থ অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ।

গত সপ্তাহে ইন্টার মিলানে ২-০ গোলে জয়ী হওয়ার পরও লিগ ম্যাচে তৃতীয় হারের পর রিয়াল কোচ জিনেদিন জিদান বলেন, ‘এ বিষয়ে আমার কাছে কোনো ব্যাখ্যা নেই। মিলানে আমরা ভালো ম্যাচ খেলেছি। তার তিনদিন পর আমরা নিজেদের মাঠেই এমন একটি বাজে ম্যাচ উপহার দিলাম। এই মৌসুমে আমরা এই ম্যাচেই সবচেয়ে খারাপভাবে শুরু করেছি। ম্যাচের ধারাবাহিকতা আমরা পরিবর্তন করতে পারিনি। এটি আমাকে যেমন বিব্রত করেছে, তেমনি আমার মনে হয় খেলোয়াড়দেরকেও করেছে। এই মুহূর্তে আমাদের ধারাবাহিকতায় সমস্যা হচ্ছে।’

সদ্য প্রয়াত বিশ্ব বরেণ্য ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনার স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হওয়া ম্যাচের শুরুতেই একটি কর্নার মোকাবেলা করতে গিয়ে নাচোর অতিরিক্ত বল প্রয়োগে পেনাল্টি পায় সফরকারী আলাভেস। পঞ্চম মিনিটের ওই পেনাল্টি থেকে গোল করে তাদের এগিয়ে দেন প্যারেজ।

রিয়ালের জন্য রাতটি খারাপ হয়ে যায় ম্যাচের ২৮তম মিনিটে বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড ইনজুরিতে পড়ে মাঠ ছাড়লে। ম্যাচের ৪৯তম মিনিটে স্বাগতিক গোলরক্ষকের পাসের বল ভুলক্রমে জোসেলুর কাছে গিয়ে পৌঁছালে ৩০ গজ দূর থেকে জোরালো শটে সেটিকে রিয়ালের জালে জড়িয়ে দিনে তিনি। ফলে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে রিয়াল।

৮৬তম মিনিটে রিয়ালের ব্যবধান কমিয়ে দেন ক্যাসেমিরো। পরে আর কোনো গোল পায়নি রিয়াল। এতেই ১০ লিগ ম্যাচের তিনটিতে পরাজয় দেখল জিনেদিন জিদানের শিষ্যরা।

(ঢাকাটাইমস/২৯ নভেম্বর/এসইউএল)