ডা. হুমায়ুন কবীর বুলবুলের পিএইচডি ডিগ্রি অর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২০, ১৭:০৯

দন্ত্যচিকিৎসা সংক্রান্ত উচ্চতর উদ্ভাবনী গবেষণায় রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি অর্জন করেছেন বিশিষ্ট চিকিৎসক ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ডা. হুমায়ুন কবীর বুলবুল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫০২তম সিন্ডিকেট সভায় ডা. হুমায়ুন কবির বুলবুলকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস-আইবিএসসির তত্ত্বাবধানে ডা. হুমায়ুন কবীর বুলবুলের গবেষণার বিষয়বস্তু ছিলো─A clinical comparative study of different pulpotomy materials in primary teeth. তার পিএইচডি তত্ত্বাবধায়ক ছিলেন অধ্যাপক ড. নিরঞ্জন কুমার সানা ও অধ্যাপক ডা. মোজাম্মেল হোসেন।

ফেনীর কৃতী সন্তান ডা. হুমায়ুন কবীর বুলবুল মেধাবী ও প্রাজ্ঞ চিকিৎসক হিসেবে পরিচিত। তিনি ডিডিসি থেকে বিডিএস ডিগ্রি লাভের পর বিএসএমএমইউ থেকে ডিডিএস ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ এবং বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাপানের হিরোশিমা ইউনিভার্সিটির ফেলো ডা. হুমায়ুন কবীর বুলবুলের পিএইচডি অর্জন তার কর্মময় জীবনের পূর্ণতায় আরো একটি পালক যোগ করল। তার এই অর্জনে দেশের চিকিৎসাবিদ্যা অঙ্গনের অনেকেই অভিনন্দন জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :