কক্সবাজারে প্রতিপক্ষের হাতে ছাত্রলীগ নেতা খুন

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২০, ১৭:৩৭ | আপডেট: ২৯ নভেম্বর ২০২০, ১৭:৪১

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

কক্সবাজারের চকরিয়ায় প্রতিপক্ষের হাতে মো. সোহেল(২৭) নামে  সাবেক ছাত্রলীগ নেতা নির্মমভাবে খুন হয়েছেন। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের অন্তত পাঁচ-ছয়জন আহত হয়েছেন।

নিহত সোহেল পৌরসভার পালাকাটা গ্রামের আবদুর রকিমের ছেলে এবং চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক। পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ভরামুহুরী এলাকায় জমি দখলের ঘটনায় দুটি পক্ষের সংঘর্ষে সোহেল নিহত হয়েছেন। এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

চকরিয়া থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এলাকাবাসী জানান, চকরিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ভরামুহুরী হাজী পাড়া এলাকার মৃত আহমদ শফির ছেলে নুর হোছাইন গং ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরীর সঙ্গে দীর্ঘদিন ধরে জমির বিরোধ চলছে।

উভয় পক্ষ জমির দখল নিতে মরিয়া হয়ে উঠে দীর্ঘকাল যাবত। বিরোধকৃত জমি দখল করে নিয়ন্ত্রণে আনার জন্য অব্যাহত চেষ্টায় নুর হোছাইন গংদেৱ হামলায় নিহত হন সাবেক ছাত্রনেতা সোহেল।

এলাকাবাসী জানান, উভয় পক্ষের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসলেও থানা সেন্টার এলাকাস্থ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুটপাট ও চাঁদা দাবির মতো সাজানো মিথ্যা মামলা দিয়ে ঘায়েল করার চেষ্টা চালিয়ে আসছেন নূর হোসেন গং।

নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, সো0হেল হত্যায় জড়িত ভূমিদস্যু নুরুল আলম, নুর হোছন, আইয়ুব, বশির, আলী হোছন, সোলতান গং- সর্বসাং : ভরামহুৱী ৪ নম্বর ওয়ার্ড চকরিয়া পৌরসভা তাদের হামলায় মাটিতে লুটিয়ে পড়েন সোহেল। এসময় এলাকাবাসী তাদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পৌঁছালেও জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এই নারকীয় হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান স্থানীয় এলাকাবাসী, শুভাকাংঙ্কী ও দলীয় নেতাকর্মীরা।

এ বিষয়ে চকরিয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে উভয় পক্ষের সাংঘর্ষিক হামলায় নিহত হন সোহেল নামে এক যুবক।  এই ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং নিহতের লাশ থানা হেফাজতে নিয়ে আসার পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/কেএম)