স্বামীর নামে চট্টগ্রাম চক্ষু হাসপাতালে জাহেদা খাতুনের অনুদান

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২০, ১৮:২০

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র ট্রাস্টে রোগীর বেড বাবদ অনুদান দিয়েছেন সাবেক মন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোশাররফ হোসেনের ছোট বোন বেগম জাহেদা খাতুন। হাসপাতালের কনফারেন্স হলে হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তিনি তার প্রয়াত স্বামী ডা. অহিদুন্নবী চৌধুরীর নামে দুই লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করেন।

রবিবার সকাল সাড়ে ১০টায় এই চেক গ্রহণকালে আইএইচএল’র চেয়ারম্যান ও চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, ‘গরিব রোগীদের চক্ষু চিকিৎসার মাধ্যমে তাদের অন্ধত্ব নিবারণ করা ও দৃষ্টিশক্তি ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে হাসপাতালটির যাত্রা শুরু হয়। প্রতিবছর বহির্বিভাগ ও জরুরি বিভাগ থেকে লাখ লাখ রোগীকে সেবা দিচ্ছে হাসপাতালের দক্ষ চিকিৎকরা। এছাড়াও ভ্রাম্যমাণ চক্ষু চিকিৎসা শিবিরের মাধ্যমে মানুষের দৌড়গোড়ায় দ্রুত সেবা পৌঁছে গিয়ে অন্ধত্ব নিবারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে হাসপাতালের চিকিৎসকরা।’

তিনি আরও বলেন, ‘হাসপাতালটি এ অবস্থানে আসার পেছনে সকলের সহযোগিতা রয়েছে। রোগীদের কল্যাণে ডা. অহিদুন্নবী চৌধুরীর নামে বেগম জাহেদা খাতুনের এই অনুদান চলার পথে পাথেয় হয়ে থাকবে।’

এসময় ডা. রবিউল হোসেন রোগীদের কল্যাণে এভাবে সকলের অংশগ্রহণ কামনার পাশাপাশি হাসপাতালের আগামীর অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।

জাহেদা খাতুন বলেন, ‘চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র একটি ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠান। যে প্রতিষ্ঠানের প্রতিটি চিকিৎসক ও কর্মকর্তা কর্মচারীরাদের মাঝে সেবার মনোভাব রয়েছে। যার ফলে আজ প্রতিদিন শত শত রোগী এ হাসপাতালের সেবা পাচ্ছে। তিনি হাসপাতালের কর্মযজ্ঞকে আরো এগিয়ে নিতে তার প্রয়াত স্বামীর নামে বেড অনুদান করবেন বলে জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন- হাসপাতালের সিনিয় কনসালটেন্ট ডা. রাজীব হোসেন, হিসাবরক্ষক কর্মকর্তা ছাবের আহমদ নিজামী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :