চলন্ত বাসে ডাকাতির ঘটনায় অস্ত্রসহ আটক ৬

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২০, ১৭:০৩

কক্সবাজারের চকরিয়া এলাকায় চলন্ত বাসে ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ লুট করা মালামাল ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। গত রবিবার দুপুর দেড়টার দিকে কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব-৭ এর সহাকারী পরিচালক মোহাম্মদ মাহমুদুল হাসান মামুন এক বিজ্ঞপ্তিতে জানান, আটক ছয় ব্যক্তি হলেন-কক্সবাজার জেলার নাইক্যংদিয়ার হায়দার আলীর ছেলে মো. ইয়াহিয়া প্রকাশ জয়নাল (২৬), একই জেলার ফরিদুল আলমের ছেলে ছলিম উল্লাহ (৩৩), মো. শাহাজাহানের ছেলে ছাবের আহমেদ (২৯), হাছন আলীর ছেলে আবুল কালাম (৩০) শাহ আলমের ছেলে শাহ আমান প্রকাশ বাটু (২৮) ও চট্টগ্রামের পতেঙ্গা থানার মোহাম্মদ বদরুদ্দোজার ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (২৫)।

গত ২৭ নভেম্বর চট্টগ্রামে শাহ আমানত ব্রিজ এলাকা থেকে যাত্রীবেশে সৌদিয়া পরিবহনের একটি বাসে উঠেন তারা। বাসটি চকরিয়ার ফাঁসিয়াখালী এলাকায় পৌঁছানোর গাড়ির চালককে অস্ত্রের মুখে জিম্মি করে যাত্রীদের কাছ থেকে টাকা, ফোবাইল ফোন ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। এরপর ঈদগাহ এলাকায় ডাকাতির মালামালসহ তারা নেমে যায়। তবে তার আগে ডাকাত দলের হামলায় ২যাত্রী গুলিবিদ্ধসহ ১৭ জন আহত হন। ঘটনায় পরদিন ২৮ নভেম্বর চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

রবিবার র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে ডাকাত সর্দার মো. ইয়াহিয়া প্রকাশ জয়নালকে আটক করে। পরে তার দেওয়া তথ্যমতে কক্সবাজারের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় ২০টি মোবাইল ফোন, ১ জোড়া স্বর্ণের কানের দুল, ১টি হাতঘড়ি, ২ হাজার ৫৮০ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ডাকাত দলের সদস্যরা জানায়, তারা ৫ নভেম্বর ও ১২ নভেম্বর একই এলাকায় দুটি বাসে তারা ডাকাতি করে।

ঢাকাটাইমস/৩০ নভেম্বর/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :