বাইডেনের প্রেস টিমের সবাই নারী

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ৩০ নভেম্বর ২০২০, ১৮:২১ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২০, ১৭:১৮

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন প্রথমবারের মতো হোয়াইট হাউজের কমিউনিকেশন টিমের সব পদের জন্য নারী প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দিয়েছেন। খবর আল জাজিরার।

রবিবার প্রকাশিত ওই তালিকায় জেন পিসাকিকে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি করা হয়েছে। বারাক ওবামা ক্ষমতায় থাকাকালে পিসাকি হোয়াইট হাউজের কমিউনিকেশন টিমের পরিচালক ছিলেন। পিসাকি ছাড়াও এই তালিকায় আরও ছয় নারীর নাম উল্লেখ করা হয়েছে। যারা হোয়াইট হাউজের কমিউনিকেশন টিমের বিভিন্ন বিভাগের দায়িত্বে থাকবেন।

বাইডেনের সাবেক ডেপুটি ক্যাম্পেইন ম্যানেজার কেট বেদিংফিল্টকে করা হয়েছে হোয়াইট হাউজের কমিউনিকেশন পরিচালক। অন্যদিকে কমলা হ্যারিসের কমিউনিকেশন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাসলে ইথিনে। সেমোনি স্যান্ডোর্স হয়েছেন হ্যারিসের জ্যেষ্ঠ উপদেষ্টা ও প্রধান মুখপাত্র।

পিলি তোবার হয়েছেন হোয়াইট হাউজের কমিউনিকেশন টিমের ডেপুটি পরিচালক। কেরেনি জিন পিয়ারে হয়েছেন ডেপুটি প্রেস সেক্রেটারি। এছাড়া এলিজাবেদ আলেকজেন্ডার হয়েছেন ফাস্ট লেডি জিল বাইডেনের কমিনিকেশন পরিচালক।

প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নবনির্বাচিত প্রশাসন আগামী ২০ জানুয়ারি শপথ নেবেন। এক বিবৃতিতে বাইডেন বলেছেন, ‘নারীদের সমন্বয়ে গঠিত হোয়াইট হাউজের সিনিয়র কমিউনিকেশন টিমের নাম ঘোষণা করতে পেরে আমি খুবই গর্বিত।’

তিনি বলেন, এই যোগ্য ও অভিজ্ঞ নারীরাই আমাদের প্রশাসনিক কাজের মধ্যে বৈচিত্র্য আনবে এবং আমাদের দেশকে আরও উন্নত করবে।

পিসাকি এক টুইট বার্তায় বলেছেন, ‘বাইডেনের সঙ্গে আবারো কাজ করার সুযোগ পেয়ে আমি সম্মানিত।’ এর আগে বাইডেন প্রথমবারের মতো গোয়েন্দা প্রধান হিসেবে এক নারীকে নিয়োগ করেন।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এনএইচএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :