ইনস্টাগ্রামে পোস্ট করে বিপাকে কাভানি

ক্রীড়া ‍ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৪৯

রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে জোড়া গোল করার পর উৎফুল্ল হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এডিনসন কাভানির পোস্ট করা স্ট্যাটাস নিয়ে তদন্ত করবে ইংলিশ ফুটবল এসোসিয়েশন (এফএ)। পরে অবশ্য স্ট্যাটাসটি মুছে ফেলেছেন তিনি।

সাউদাম্পটনের বিপক্ষে জোড়া গোলের মাধ্যমে পিছিয়ে পড়া ইউনাইটেডকে ৩-২ গোল জয় এনে দেয়ার পর অভিনন্দনের জবাবে ৩৩ বছর বয়সি উরুগুইয়ান স্ট্রাইকার কাভানি তার ইনস্টাগ্রাম একাউন্টের পোস্টে স্প্যানিশ ভাষায় ‘নেগ্রিটো’ (কালো) শব্দটি ব্যবহার করেছিলেন।

ইউনাইটেড অবশ্য বলেছে যে শব্দটি ব্যবহার করেছিলেন তিনি দক্ষিন আমেরিকায় এর বিভিন্ন প্রতিশব্দ রয়েছে। ক্লাবটি জানায়, প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সাবেক ফরোয়ার্ডকে কর্তৃপক্ষ জানিয়েছে যে ব্রিটেনে এ জাতীয় শব্দকে অপমানকর অর্থে ব্যবহার করা হয় এবং তখন তিনি সেটি মুছে দেন।

এদিকে এফএ’র জারি করা মৌসুম পুর্ব গাইডলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী ও বৈষম্য মুলক ভাষার প্রয়োগে নিরুৎসাহিত করা হয়েছে এবং এমন আচরণের জন্য কমপক্ষে তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপের বিধান রাখা হয়েছে।

এর আগে গাইডলাইন না মেনে এমন ভাষা প্রয়োগের জন্য গত মৌসুমে এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছিলেন ম্যানচেস্টার সিটির বার্নার্ডো সিলভা ও টটেনহ্যাম হটস্পার্সের ডেলে আলি।

(ঢাকাটাইমস/০১ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :