এনডিসির কমান্ড্যান্টের দায়িত্ব নিলেন লে. জেনারেল আতাউল হাকিম

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২০, ১৬:১১ | আপডেট: ০১ ডিসেম্বর ২০২০, ১৬:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। তিনি সদ্য অবসরে যাওয়া লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদের স্থলাভিষিক্ত হলেন।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ ঢাকা টাইমসকে এই তথ্য জানিয়েছেন।

আইএসপিআর সূত্রে জানা গেছে, নতুন দায়িত্ব গ্রহণের আগে লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও কিউএমজি লেফটেন্যান্ট জেনারেল মো. শামসুল হক। এ সময় সেনাসদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান নরসিংদী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ২১ ডিসেম্বর ১৯৮৪ সালে পদাতিক কোরে কমিশন লাভ করেন। চাকরিজীবনে তিনি পদাতিক ব্যাটালিয়ন, ব্রিগেড সদরদপ্তর, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন।

এছাড়াও তিনি সদরদপ্তর ১০ পদাতিক ডিভিশনের জিওসি, সদরদপ্তর লজিস্টিকস্ এরিয়া কমান্ডার ও সদরদপ্তর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন।

প্রসঙ্গত, এনডিসিতে যোগ দেয়ার আগে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ভাইস চ্যান্সেলর হিসেবে কর্মরত ছিলেন।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এসএস/জেবি)