বিমান হামলায় ইরানের আরেক কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ১৬:৪৭ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ১৬:২৬

ইরানের প্রধান পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহের হত্যার কয়েক দিনের ব্যবধানে নতুন করে বিমান হামলায় আরেক ইরানি কমান্ডার নিহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স বলছে, মঙ্গলবার স্থানীয় সেনা ও মিলিশিয়া সূত্র ইরানি রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডারের নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে।

সংবাদ সংস্থাটির দাবি রেভল্যুশনারি গার্ডসের ওই কমান্ডার ইরাক-সিরিয়া সীমান্তে গত শনি থেকে রবিবারের মধ্যে নিহত হয়েছেন। ওই হামলায় কমান্ডার ছাড়াও আরও তিনজনের মৃত্যু হয়েছে। নিহত কমান্ডারের নাম নিশ্চিত করে জানাতে পারেননি ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা। তারা জানিয়েছেন, হামলার সময় তারা একটি গাড়িতে চড়ে কোথাও যাচ্ছিলেন।

গেল শুক্রবার ইরানের রাজধানী তেহরানের বাইরে বিমান হামলায় দেশটির প্রধান পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা করা হয়। ফাখরিজাদেহ হত্যায় ইসরায়েলকে দায়ী করে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে ইরান।

ইরাকের দুজন নিরাপত্তা কর্মকর্তা পৃথকভাবে বলেন, গাড়িটিতে অস্ত্রশস্ত্র ছিল। গাড়িটি সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করার পরই বিমান হামলা হয়। ওই দুই কর্মকর্তা আরও বলেন, ইরান-সমর্থিত ইরাকি প্যারামিলিটারি গোষ্ঠীর সদস্যরা লাশগুলো উদ্ধারে সহায়তা করেন। ঘটনাটি ঠিক কবে ঘটেছে, কীভাবে ঘটেছে, তার বিস্তারিত বিবরণ তারা দেননি।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় নিহত হন রেভল্যুশনারি গার্ডের অভিজাত কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি।

ঢাকাটাইমস/১ডিসেম্বর/এনএইচএস/

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :