ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ২০:৪১ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ১৮:১৮

ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মত সফরকারী ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে অজিরা। ফলে ভারতকে হোয়াইটওয়াশের লজ্জা দেয়ার সুযোগ এখন অ্যারোন ফিঞ্চদের সামনে।

অন্যদিকে, সিরিজ হারলেও শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া ভারত। আগামীকাল (বুধবার) ক্যানবেরাতে বাংলাদেশ সময় সকাল ৯টা ৪০ মিনিটে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ।

১৯৮৪ সাল থেকে দ্বিপক্ষীয় সিরিজ খেলে আসছে ভারত ও অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত ওয়ানডেতে ভারতকে হোয়াইটওয়াশ করতে পারেনি অজিরা। এবার ভারতকে হোয়াইটওয়াশের সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া। প্রথমবারের মত ভারতকে হোয়াইটওয়াশের স্বাদ নিতে চায় দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়া।

সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স প্রদর্শন করেছে অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের তুলোধুনো করে প্রথম দুই ওয়ানেডেতে যথাক্রমে ৩৭৪ ও ৩৮৯ রান করে অস্ট্রেলিয়া। দুই ম্যাচেই সেঞ্চুরি করেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

সিরিজের শেষ ম্যাচে ভালো করার ব্যাপারে আশাবাদী ভারতের ওপেনার শিখর ধাওয়ান। তিনি বলেছেন, ‘প্রথম দুই ম্যাচে আমাদের বোলাররা ভালো করতে পারিনি। টার্গেট বেশি বড় হয়ে গিয়েছিল। তৃতীয় ও শেষ ম্যাচে বোলারদের আরো ভালো করতে হবে। শেষ ম্যাচ জিততে পারলে আত্মবিশ্বাস ফিরে পাবে দল।’

অন্যদিকে, সিরিজ জয়ের টার্গেট পূরণ হওয়ায় এবার ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় অস্ট্রেলিয়া। দলটির মিডল-অর্ডার ব্যাটসম্যান লাবুশেন বলেছেন, ‘আমরা যেভাবে খেলছি সেটাই অব্যাহত রাখব। আক্রমণাত্মক ক্রিকেট খেলে প্রতিপক্ষকে চাপে রাখব। জয়ের ধারাটা অব্যাহত রাখতে চাই, ভারতকে হোয়াইটওয়াশ করতে চায় দল।’

সিরিজের শেষ ম্যাচে ওপেনার ওয়ার্নারকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে ফিল্ডিংয়ের সময় কুঁচকিতে চোট পান তিনি। ফলে সাদা বলের সিরিজ থেকে ছিটকে পড়লেন ওয়ার্নার।

সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ। এ পর্যন্ত ৫ ম্যাচে ৪ জয় ও ১ হারে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন অস্ট্রেলিয়া। ফলে দ্বিতীয় স্থানে নেমে গেল ইংল্যান্ড। ৬ ম্যাচে ৩টি করে জয়-হারে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। ২ ম্যাচ খেলে কোনো জয় না পাওয়ায় এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি ভারত।

(ঢাকাটাইমস/১ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :