৯৯৯-এ কল, সাজেকে পা ভেঙে ফেলা পর্যটক উদ্ধার

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২০, ১৯:৪৮ | আপডেট: ০১ ডিসেম্বর ২০২০, ২০:০৮

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস

পুলিশের জরুরি সেবার ৯৯৯-এ কল দিয়ে উদ্ধার হলেন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে পাহাড় থেকে নামার সময় পা ভেঙে ফেলা এক নারী পর্যটক। তার নাম রোকসানা আক্তার (৩৮)।

মঙ্গলবার সকালে ঝর্ণা দেখার উদ্দেশে পাহাড় থেকে নামতে গিয়ে পা ভেঙে ফেলেন তিনি।

পুলিশ জানায়, রোকসানা আক্তার তার স্বামী আব্দুল ওহাবসহ ঢাকা থেকে সাজেক ভ্যালি ভ্রমণে আসেন। মঙ্গলবার সকালে প্রাকৃতিক সৌন্দর্যের ভরপুর সাজেক ভ্যালি পরিদর্শন করে পাহাড়ের নিচে ঝর্ণা দেখার উদ্দেশ্য স্বামীসহ রওনা করেন। প্রায় ২০০০ ফুট নিচে নামার পর হঠাৎ হোঁচট খেয়ে পা ভেঙে ফেলেন তিনি । এসময় সাহায্যর জন্য তারা স্বামী দিশেহারা হয়ে ৯৯৯ এ কল দেয়। ৯৯৯ এর মাধ্যমে কল পেয়ে সাজেকে অবস্থিত রুইলুই পুলিশ ক্যাম্পের পুলিশ সদস্যরা স্থানীয়দের সহায়তায় রোকসানাকে উদ্ধার করে। বর্তমানে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

রুইলুই পুলিশ ক্যাম্প এর ইনচার্জ এসআই মুশফিকুর রহমান বলেন, ঢাকার এক দম্পতি সাজেকভ্যালি পরিদর্শন করে পাহাড়ের নিচে ঝর্ণা দেখার উদ্দেশ্য রওনা করেন। প্রায় ২০০০ ফুট নিচে নামার পর হঠাৎ হোঁচট খেয়ে পা ভেঙে ফেলেন রোকসানা নামের এক নারী পর্যটক। অবশেষে তার স্বামী ৯৯৯ এ কল দিয়ে সাহায্য চাইলে আমাদের পুলিশ সদস্যরা তাদের উদ্ধার করে। এই দম্পতি বিপদ থেকে উদ্ধার পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/ইএস