কুড়িগ্রামে মেয়র পদে ছয় প্রার্থীর মনোনয়ন জমা

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ২০:২৮

কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে দলীয় প্রার্থী ছাড়াও বিদ্রোহী প্রার্থীসহ মেয়র পদে মোট ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও সংরক্ষিত কাউন্সিল পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৫১ জন মনোয়নপত্র দাখিল করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আরম রাকিব।

কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে শেষ দিনে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী কাজিউল ইসলাম মনোনয়নপত্র দাখিল করলেও আরো দুই আওয়ামী লীগ নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে তৃণমূলের ভোটে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা সাইদুল হাসান দুলালও শেষ মুহূর্তে মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও বিএনপি থেকে মনোনীত প্রার্থী সাংবাদিক শফিকুল ইসলাম বেবু ছাড়াও সাবেক মেয়র ও জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিকও মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আব্দুল মজিদ।

শেষ মূহুর্তে প্রধান দুই দলে বিদ্রোহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়ায় ভোটের মাঠ সরগড়ম হয়েছে। আগামী ৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে ভোটারদের। এরমধ্যে বিদ্রোহীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে নতুন করে ভাবতে হবে সবকিছুই। প্রধান দুটি দলেই বিভাজন থাকায় বিদ্রোহী প্রার্থীরা মাঠে থাকার চেষ্টা করবে। এর ফলে বেগ পেতে হবে দলীয় প্রার্থীদের।

মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার পর আওয়ামী লীগ মেয়র প্রার্থী কাজিউল ইসলাম শহরে শো-ডাউন করেছেন। এছাড়াও অন্যান্য প্রার্থীদের পক্ষে তেমন কোন সাড়া পাওয়া যায়নি।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কুড়িগ্রাম পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৫৬ হাজার ৩৯৫ এর মধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮ জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭ জন। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার এক হাজার ৭০১ জন বেশি। ৯টি ওয়ার্ডে ২৪টি ভোট কেন্দ্রের মাধ্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

একাধিক প্রার্থীর ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু জানান, দলীয় প্রার্থী এবং কেন্দ্রের সিদ্ধান্তু অনুযায়ী আমরা কাজ করব।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :