রাজশাহীতে ‘ধর্ষণে’ অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী তরুণী, অভিযুক্ত গ্রেপ্তার

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০২০, ২১:০০

ব্যুরো প্রধান, রাজশাহী

রাজশাহীতে ধর্ষণের শিকার বুদ্ধিপ্রতিবন্ধী এক তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। সোমবার এমন অভিযোগে রাজশাহীর পবা থানায় মামলার পর অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তির নাম নুরুজ্জামান (৩৭)। তার বাড়ি জেলার পবা উপজেলার বাকসারা গ্রামে। বাবার নাম জিল্লুর রহমান।

পুলিশ জানিয়েছে, মাস ছয়েক আগে নুরুজ্জামান বুদ্ধিপ্রতিবন্ধী ওই তরুণীকে ফুসলিয়ে বাড়ি নিয়ে গিয়ে ধর্ষণ করে। বর্তমানে ওই তরুণী কয়েক মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় বিষয়টি টের পায় তার পরিবারের সদস্যরা। পরে ধর্ষণের শিকার বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে জিজ্ঞাসা করলে এই ঘটনা জানায় সে।

এ নিয়ে সোমবার রাতে ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নুরুজ্জামানকে আসামি করে পবা থানায় একটি মামলা করেন। বাদীর দাবি, তার প্রতিবন্ধী মেয়ের সঙ্গে যে ঘটনা ঘটেছে তার যেন তারা ন্যায্যবিচার পান।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. গোলাম মোস্তফা বলেন, মামলা হওয়ার সঙ্গে সঙ্গে আমরা অপরাধীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। আর ভিকটিমকে তার মেডিকেল পরীক্ষার জন্য আমরা ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠিয়েছি।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এলএ)