রেজিস্ট্রেশন সংশোধনে ফের সুযোগ পেল নবম শ্রেণির শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ২১:৩৫

করোনার প্রভাবে অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে আবারো সুযোগ পেল বাদ পড়া নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা। আজ ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। তবে নির্ধারিত সময় শেষে এই সুযোগ দেয়া হবে না বলে জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

ঢাকা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে। অনেকে বোর্ড পরিবর্তন করেছেন। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিভাগ, বিষয়, ছবি সংশোধন ও বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফের সুযোগ দেয়া হলো।

জানা গেছে, ২০ ডিসেম্বর পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করতে হবে। এসময়ের মধ্যে বাদপড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরাও ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে।

রেজিস্ট্রেশন সংশোধনে সোনালী সেবার মধ্যমে ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০ ডিসেম্বরের মধ্যে নির্ধারিত খাতে ফি জমা দিতে হবে। আর আগের মতোই রেজিস্ট্রেশন সংশোধনে শিক্ষার্থী প্রতি বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং বিষয় পরিবর্তনে শিক্ষার্থী প্রতি ১০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

ঢাকা বোর্ড আরও জানিয়েছে, ‘এ সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন ও রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না। নিদিষ্ট সময়ের মধ্যে তথ্য সংশোধনা হলে দায় প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।’

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :