ব্রিজ ভেঙে আ.লীগ নেতার বোনের বাড়ির রাস্তা নির্মাণ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ২১:৩৮

সেতুর রেলিং রাতের আঁধারে ভেঙে বোনের বাড়ি যাওয়ার রাস্তা তৈরি করার অভিযোগ পাওয়া গেছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। অভিযুক্ত রেজাউল করিম ওরফে বাবু খান আনাইতারা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

ঘটনাটি ঘটেছে মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের চরবিলসা গ্রামে। গ্রামবাসী এই ঘটনার প্রতিবাদ করে হুমকি-ধামকির শিকার হয়েছেন।

সোমবার বিকালে সরেজমিনে ওই এলাকায় গিয়ে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, ২০০২-২০০৩ অর্থ বছরে চরবিলসা গ্রামের খালের ওপর ২০ মিটার দৈর্ঘ্য একটি ফুট ব্রিজ নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ওই ব্রিজটি নির্মাণ হওয়ার পর গ্রামের মানুষ সহজে বারিন্দা বাজারসহ উপজেলা সদরে নির্বিঘ্নে যাতায়াত করেন।

গত শনিবার রেজাউল করিম ওরফে বাবু খান তার বোনের বাড়িতে যাওয়ার রাস্তা সহজ করতে খালের ওপর নির্মিত ব্রিজের রেলিং ভাঙেন। ব্রিজের রেলিং ভেঙে চান মিয়া নামের এক ব্যক্তির জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণ শুরু করেন বাবু খান এবং তার ভগ্নিপতি মঞ্জুর রহমান (মজনু খান)। তাদের খরচে এই রাস্তা নির্মাণের কাজ হয়।

এলাকাবাসী বিষয়টি অন্যায় উল্লেখ করে প্রতিবাদ করলে বাবু খান উল্টো তাদের ভয়ভীতি ও হুমকি-ধামকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসীর আশঙ্কা, এ নিয়ে যেকোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।

জমির মালিক চান মিয়ার ছেলে আব্দুল হক ও ফজলুল হক বলেন, বাবু খানের ভগ্নিপতি মঞ্জুর রহমানের বাড়ি যাওয়ার রাস্তা বানানো হচ্ছে আমাদের জমির ওপর দিয়ে। কিন্তু এ বিষয়ে আমাদের কিছুই জানানো হয়নি।

আনাইতার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার লুৎফর রহমান বলেন, ব্রিজ ভেঙে রাস্তা করার খবর পেয়ে বাধা দিতে গেলে বাবু খান তা কর্নপাত না করে কাজ চালিয়ে যাচ্ছেন।

৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বেল্লাল হোসেন বলেন, ব্রিজের রেলিং ভেঙে যে রাস্তা নির্মাণ করছে তা কোনোভাবেই ঠিক হয়নি।

অভিযুক্ত বাবু খান বলেন, গ্রামবাসীর স্বার্থে রাস্তা তৈরির কাজ চলছে। এই কাজের সঙ্গে আমি জড়িত নই।

উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমান বলেন, এলাকা পরিদর্শন করে ব্রিজের রেলিং ভাঙার সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :