দেশ সেরা তিন গেমার নির্বাচন করল আজিয়াটা

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৪৮

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের দুই ব্র্যান্ড রবি ও এয়ারটেলের আয়োজনে বাংলাদেশে সম্প্রতি দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘আজিয়াটা গেম হিরো সিজন ২’।

মাল্টি প্লেয়ার ফরম্যাটে দ্বিতীয়বারের মতো আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন টিম পেয়েছে ৯৩ হাজার টাকা। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দল পেয়েছে যথাক্রমে ৮১ হাজার ও ৬৮ হাজার টাকা।

প্রতি দলে চারজন করে ১২টি দলের মোট ৪৮জন প্রতিযোগী বাংলাদেশ পর্বের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী ১২টি দল প্রায় ৫ লাখ ৬৪ হাজার টাকার পুরস্কার জিতেছে। আগামী ১৯ ডিসেম্বর আজিয়াটা আয়োজিত আন্তর্জাতিক পর্যায়ের গ্র্যান্ড ফিনালে প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশ পর্বের চ্যাম্পিয়ন ও রানার আপ দল।

বাংলাদেশের মোট দুই লাখ গেমার এ প্রতিযোগিতায় নিবন্ধন করেছিলেন। আয়োজনের প্রথম পর্বে তুমুল প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত ৯৬ জনকে নিয়ে স্কোয়ারড সিরিজের জন্য ২৪টি দল গঠন করা হয়। স্কোয়াড সিরিজ থেকে শীর্ষ ১২টি দল গত ২৭ নভেম্বর বাংলাদেশের রিজনাল ফাইনালে অংশগ্রহণ করে।

শীর্ষ ১২ দলের মধ্যে ‘বি২৬ অফিশিয়াল’ এবং ‘বিডি৭১ এক্সপার্ট-এক্স’ আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফিনালে অংশ নেবে। জনপ্রিয় গেম ‘ফ্রি ফায়ার’ নিয়ে আয়োজন করা হয় এই আজিয়াটা গেম হিরো প্রতিযোগিতাটি।

বাংলাদেশ থেকে শীর্ষ দুই দল ছাড়াও ক্যাম্বোডিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার প্রতিযোগীরা আন্তর্জাতিক পর্যায়ের এ প্রতিযোগিতায় অংশ নেবেন। এর আগে বাংলাদেশের রবি আজিয়াটা লিমিটেডের মতো ওই দেশগুলিতেও আজিয়াটা পরিচালিত অন্যান্য কোম্পানিগুলো নিজ নিজ দেশে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করে ।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :