করোনা আক্রান্ত ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন হ্যামিল্টন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২০, ১০:০৭

করোনা আক্রান্ত হলেন ফর্মুলা ওয়ান রেসিংয়ের বিশ্ব চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টন। বাহরিনে অনুষ্ঠিতব্য সাখির গ্রাঁ প্রিঁ-তে তার দল মার্সেডিজের হয়ে ট্র্যাকে নামার কথা ছিল এই সপ্তাহান্তেই। কিন্তু আপাতত রেসিং ট্র্যাকের বাইরেই থাকতে হবে তাকে।

সোমবার (৩০ নভেম্বর) সকালে ঘুম থেকে উঠেই শারীরিক অস্বস্তি অনুভব করতে শুরু করেন হ্যামিল্টন। পরীক্ষা করানোর পর জানা যায় কোভিড-১৯ সংক্রমণ হয়েছে তার। মঙ্গলবার আন্তর্জাতিক অটোমোবাইল ফেডারেশন (এফআইএ) এবং এফ ওয়ান কর্তৃপক্ষ হ্যামিল্টনের করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে। ইতোমধ্যেই তার নিভৃতবাসের ব্যবস্থা করা হয়েছে বলেও খবর। বলা বাহুল্য, এর ফলে সপ্তাহান্তের গ্রাঁ প্রিঁ-তে অংশ নিতে পারবেন না তিনি।

বিশ্ব চ্যাম্পিয়ন ট্র্যাকে নামতে না পারায় টিম মার্সেডিজ প্রবল চাপে সেকথা আর বলার অপেক্ষা রাখে না। এককালে ম্যাকলারেন সংস্থার হয়ে রেস করা এই ইংরেজ ইতিমধ্যেই ফর্মুলা ওয়ানের জগতে কিংবদন্তি।

মাইকেল শুমাখারের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ সাতবার ওয়র্ল্ড ড্রাইভার্স চ্যাম্পিয়নশিপ খেতাব জিতেছেন লুইস। বর্তমান চালকদের মধ্যে প্রায় সমস্ত বিভাগে অন্যদের চেয়ে বহু যোজন এগিয়ে তিনি। গত রবিবারেই বাহরিন গ্রাঁ প্রিঁ জিতে শুমাখারের রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। সাখির গ্রাঁ প্রিঁ জিতে রেকর্ড একার দখলে করার আগেই করোনার থাবা।

এফআইএ-র তরফে জানানো হয়েছে বাহরিনে আসার আগেই কোনওভাবে সংক্রামিত হয়েছিলেন লুইস। কোভিড-১৯-এর লক্ষণ অনুভব করার পর পরীক্ষা করেই সবটা নিশ্চিত হয়। আপাতত বাহরিনের স্বাস্থ্য পরিষেবার সমস্ত নির্দেশাবলি মেনে নিভৃতবাসে কাটাচ্ছেন তিনি।

(ঢাকাটাইমস/০২ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :