ইউনাইটেড কমার্শিয়াল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী হলেন তানজিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২০, ১৯:২৭

সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের নতুন প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন তানজিম আলমগির। এর আগে তিনি সিটি ব্যাংক ক্যাপিটালের চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে কর্মরত ছিলেন।

তিনি মূলত সিওও হিসেবে সামগ্রিক কার্যক্রম তদারকি এবং বিনিয়োগ ও ব্যাংকিং বিভাগের নেতৃত্বে ছিলেন।

সিটি ব্যাংক ক্যাপিটালের আজকের অবস্থানে পৌঁছানোর ক্ষেত্রে তানজিম আলমগিরের অবদান রয়েছে। সিটি ব্যাংক ক্যাপিটালে থাকাকালীন তিনি বেশ কিছু নতুন ধারার কাজের মাধ্যমে মাইলফলক তৈরি করেছেন। যার মধ্যে স্থায়ী বন্ড, ব্যাংক গ্যারান্টি ব্যাকড বন্ড, সাবঅর্ডিনেটেড বন্ড, বাংলাদেশে প্রথম এলএনজি টার্মিনালের প্রেফারেন্স শেয়ারে অগ্রণী ব্যাংক লিমিটেডের মতো একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের জন্য সাবঅর্ডিনেটেড বন্ড, বিভিন্ন শিল্পে বেশ কিছু বাণিজ্যিক ব্যাংক ও করপোরেট প্রতিষ্ঠানের জন্য জিরো কুপন বন্ড বেশ প্রশংসিত হয়েছে।

এমনকি সিটি ব্যাংক ক্যাপিটালের অর্জনের ঝুলিতে উঠে এসেছে ‘ফিনান্স এশিয়া ২০২০ বেস্ট ইনভেস্টমেন্ট ব্যাংক ইন বাংলাদেশ পুরস্কারটিও।

প্রসঙ্গত, ফিন্যান্স, অপারেশনস ও স্ট্রাটেজিতে দক্ষতার পরিচয় দিয়ে ১৩ বছরের বেশি সময় ধরে তানজিম আলমগির ব্যাংক, নন-ব্যাংক ফিনান্সিয়াল ইনস্টিটিউশন এবং করপোরেট প্রতিষ্ঠানের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দেশের বৃহত্তর, স্থানীয় এবং বহুজাতিক খাতের জন্য তহবিল সংগ্রহের জন্য কাজ করে যাচ্ছেন।

সিটি ব্যাংক ক্যাপিটালের পূর্বে তিনি গ্রামীণফোন ও আইআইডিএফসিতে স্ট্র্যাটেজি ও অপারেশনস টিমের সঙ্গে কাজ করেছেন। এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, দ্য সিটি ব্যাংক লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডসহ একাধিক নামী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :