সভা-সমাবেশের অনুমতি চাইলে তো আপনারা দেন না: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২০, ১৪:১২

অনুমতি ছাড়া রাজধানীতে সভা, সমাবেশ ও গণজমায়েত না করতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দেয়া নির্দেশনায় মর্মাহত হয়েছেন জানিয়ে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে সম্প্রতি মহাখালীর সাততলা বস্তি, মোহাম্মদপুরে জহুরী মহল্লায় বস্তি ও মিরপুরের কালশীর বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল ও খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

ডাকসুর সবেক ভিপি নুরুল হক নূর ও ঐক্যবদ্ধ ছাত্র পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদউল্লাহ মধুর কাছে এক হাজার কম্বল ও এক হাজার পরিবারের খাদ্য সামগ্রী হস্তান্তর করে গণস্বাস্থ্য কেন্দ্র।

এসময় জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের এই কান্তিকালে এই দুর্যোগের মুহূর্তে ডিএমপির একটি নোটিশ মর্মাহত করেছে। মানুষ চলাফেরা করতে পারবে না, সভা সমাবেশ করার জন্য অবশ্যই পুলিশকে অবহিত করা হবে। কিন্তু অনুমতি নিতে হলে আপনারা তো অনুমতি দেন না। এটা সবার জানা কথা। কাউকে সংবর্ধনা দিতে দেবেন না, বক্তব্য রাখতে দেবেন না, সমালোচনা করতে দেবেন না, এটা ভালো কাজ না। তাই আমি ডিএমপিকে অনুরোধ করছি এই নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করার জন্য।

তিনি বলেন, সভা সমাবেশের জন্য আপনাদেরকে জানানো হবে, যাতে আপনারা আইন-শৃঙ্খলা রক্ষা করতে পারেন। যতগুলো বিশৃংখলা হয়েছে তার জন্য সরকারই দায়ী। আজকে ভাস্কর্য- মূর্তির ঝামেলা তৈরি করতে সরকার এক দিকে মদত দিয়েছে, অন্যদিকে যখন দেখছে সামাল দেয়া যাচ্ছে না তখন এই অবস্থা।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করবেন না। মিছিল মিটিংয়ে হস্তক্ষেপ করবেন না। তবে যারা করছেন তাদের প্রতি আবেদন কোনোভাবেই যেনে গাড়ি-চলাফেরায় বিঘ্ন না হয়।

জাফরুল্লাহ বলেন, আমাদের ক্ষুদ্র চেষ্টা। ক্ষতিগ্রস্তদের সামান্য সাহায্য। এদেরকে সামান্য সাহায্য, সরকারের কাছেও আবেদন করছি, এইসব জায়গা সাহায্য করেন। আগুন দিয়েছে কারা? আপনারা তা প্রকাশ করেননি।

ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর কাদির আহমেদ বলেন, সম্প্রতি আগুনে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে এবং অসহায় মানুষকে শীতকালে আরো ত্রাণ সাহায্য করবো বলে আশা রাখি। তিনি জানান, ইতোমধ্যে করোনাকালীন সময়ে গণস্বাস্থ্য কেন্দ্র ২০ হাজার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্যের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুর কাদির আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য এইচ আর পরিচালক আকলিমা খাতুন ও কর্মকর্তা শাহানাজ।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :