বয়স কমিয়ে চাকরি পাওয়ার ঘটনার তদন্তের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২০, ১৫:৩৫

জালিয়াতির মাধ্যমে বয়স কমিয়ে সাতক্ষীরার কুন্দুড়িয়া প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পাওয়া শিব প্রসাদ নামে এক দপ্তরিকে রক্ষায় পায়তারার প্রতিবাদে এবং সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা পাকাপুলের উপর এ মানববন্ধন করে গ্রামবাসী।

মানববন্ধন শেষে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে একটি স্মারক লিপি প্রদান করে তারা।

এসময় বক্তব্য দেন- বুধহাটা ইউপির ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মমতাজ বেগম, গ্রামবাসীর পক্ষে ময়নুদ্দিন, মিজান, প্রান্ত প্রমুখ।

বক্তারা বলেন, গত ২০১৩ সালের ২৮ মার্চ কুন্দুড়িয়া প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদে নিয়োগ পান শিবপ্রসাদ। চাকরি পাওয়ার জন্য জালিয়াতির মাধ্যমে বয়স কমিয়ে ফেলেন। শিবপ্রসাদের বর্তমান জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার জন্ম সাল ১৯৮৩। অথচ তার পিতা মারা যান ১৯৭১ সালে। যার স্বাক্ষী এলাকার বয়োবৃদ্ধরা। পিতার মৃত্যুর ১২ বছর পর কিভাবে তার জন্ম হলো! শিবপ্রসাদ তিন ভাই বোনের মধ্যে মেঝ। তার ছোট ভাই উত্তম কুমার সরকার। কিন্তু চাকরি পাওয়ার উদ্দেশে তার ভাগ্নি রবীন্দ্রনাথের সহযোগিতায় ভোটার আইডি কার্ড একাধিকবার পরিবর্তন করেছেন। বয়স কমানোর ফলে বড় ভাই কাগজপত্রে হয়েছেন ছোট, আর ছোট ভাই হয়েছেন বড়। শিবপ্রসাদ এ পর্যন্ত প্রায় তিন বার তার জাতীয়পরিচয়পত্র পরিবর্তন করেছেন বলে অভিযোগ রয়েছে।’

বুধহাটা ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন ভলিউম বইয়ে দেখা গেছে, শিবপ্রসাদের নামের স্থানে ফ্লুট মেরে কয়েকবার পরিবর্তন করা হয়েছে। যদিও সে সময় রবীন্দ্রনাথ ইউনিয়নের জন্ম নিবন্ধনের তালিকা প্রস্তুতের দায়িত্বে ছিলেন। এছাড়া পিএন উচ্চ বিদ্যালয় থেকে শিবপ্রসাদ ড্রাইভিং লাইন্সের জন্য ৮ম শ্রেণির একটি সনদ নিয়েছেন।

এ বিষয়ে আশাশুনি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস প্রথম দিকে সঠিকভাবে রিপোর্ট দিয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেও বর্তমানে এড়িয়ে যাচ্ছেন।

বক্তারা বলেন, ‘আমরা খবর পেয়েছি অভিযুক্তরা বিভিন্ন মাধ্যমে প্রচার দিচ্ছেন শিক্ষা অফিসারদের ম্যানেজ করা হয়েছে। তাদের কিছুই হবে না।’

এ বিষয়ে সুষ্ঠু তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :