বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে চিকিৎসকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদব, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:৫১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে চিকিৎসকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শাহাবাগে জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে ধর্মের দোহাই দিয়ে ধর্মপ্রাণ সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি না ছাড়ানোর জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। বক্তারা বাংলাদেশকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নেয়া ও চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশবাসীর প্রতি জোরালো আহ্বান জানান।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) উদ্যোগে আয়োজিত এই মানববন্ধন কর্মসূচিতে স্বাচিপের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা ও উগ্র মৌলবাদীদের প্রতিহত করার লক্ষ্যে আয়োজিত এই মানবন্ধন কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া, স্বাচিপের সভাপতি এম ইকবাল আর্সলান, বিএমএর মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, স্বাচিপের মহাসচিব মো. আব্দুল আজিজ, বিএসএমএমইউর কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, চিফ এস্টেট অফিসার ডা. এ কে এম শরীফুল ইসলাম, সহকারী প্রক্টর ও সহযোগী অধ্যাপক ডা. কে এম তারিকুল ইসলাম, সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো প্রমুখ অংশ নেন।

(ঢাকাটাইমস/০৩ ডিসেম্বর/এএ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :