বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই, বিশৃঙ্খলা করলে দমন: হানিফ

নিজস্ব প্রতিবেদক. লক্ষ্মীপুর
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২০, ২১:৫৯ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২০, ২১:৫৮

বিএনপি-জামায়াত, মৌলবাদী গোষ্ঠী ও স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ করা হবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ কিভাবে চলবে সেটা ১৯৭১ সালে ফায়সালা হয়ে গেছে। সে অনুযায়ী দেশ চলবে, কেউ কিছুর বলার নেই। রাষ্ট্র আছে, সরকার আছে, ধমের্র দোহাই দিয়ে এ সমস্ত অপবাখ্যা দিয়ে যারা সমাজে বিশৃংখলা সৃষ্টি করে, তাদের কঠোরভাবে দমন করা হবে। বঙ্গবন্ধুর ভাস্কর্য করবোই।

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় মাহবুব উল হানিফ বলেন, ‘ভাস্কর্য করবো, করবোই। এখানে কারো বলার বা বাধা দেয়ার কোনো এখতিয়ার নেই। ষড়যন্ত্র এখনও চলছে। থেমে নেই। যে কোনো ইস্যুতে আবারো দেশে বিশৃংখলা সৃষ্টি করতে চায় বিএনপি ও মৌলবাদী একটি গোষ্ঠী। একেক সময় একেক ইস্যু তৈরি করে তারা। এখন ভাস্কর্য ইস্যু। স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই। কোনো অপশক্তি নেই এটা প্রতিহত করার। যারা ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলবেন তাদের বিরুদ্ধে রাষ্ট্র আইনি ব্যবস্থা গ্রহণ করবে। জনগণ প্রতিহত করবে।’

ভাস্কর্য নিয়ে কিছু আলেম ওলামা মাশায়েখ উগ্র কথা বলছেন মন্তব্য করে হানিফ বলেন, তারা নাকি ইসলামের ধারক-বাহক। ইসলামে জঙ্গিবাদ, মৌলবাদের স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। অথচ তারা শান্তির ভাষায় কথা বলছে না। তাদের যে উগ্রতা সেটা ইসলামের কথা হতে পারে না। শান্তির ধর্মের কথা হতে পারে না। ওলামা মাশায়েখদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনারা কোন ইসলামের কথা বলছেন? আপনাদের এই ভাষা জনগণ বরদাশত করবে না। এরাই এক সময় রাজাকার ছিল অথবা রাজাকারের পরিবারের সন্তান ছিল। আজ তারা মাথাছাড়া দিয়ে উঠছে।

ইন্দোনেশিয়া, সৌদি আরব, ইরান, জর্দান এমনকি পাকিস্তানসহ পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশগুলোতে ভাস্কর্য রয়েছে দাবি করে হানিফ বলেন, ওইসব দেশে ভাস্কর্য নিয়ে তো কেউ কথা বলে না।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়াল সভায় যোগ দিয়ে বক্তব্য রাখেন।

এ সময় আরো বক্তব্যে দেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুর নাহার লাইলী, কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হারুনুর রশিদ, লক্ষ্মীপুর-সদর ৩ আসনের এমপি একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-১ আসনের এমপি. ড. আনোয়ার হোসেন খাঁন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাজান, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহের, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার খোকন পাল, জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান একে এম সালাউদ্দিন টিপু সহ কেন্দ্রীয় ও জেলা ও উপজেলা নেতারা।

ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :