জাতীয় পুরস্কারে মাসুদ পথিকের ‘মায়া’র জয়জয়কার

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ১৭:২১ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২০, ১০:১৩

বৃহস্পতিবার ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছেন বাংলা তথ্য মন্ত্রণালয়। এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়েছে, প্রতিবারের মতো এবারও ২৬টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে।

কিন্তু কার ঝুলিতে গেল এবার সর্বোচ্চ পুরস্কার। প্রজ্ঞাপন থেকে দেখা যায়, ২৬টি পুরস্কারের মধ্যে সর্বোচ্চ আটটি বিভাগে পুরস্কার জিতে নিয়েছে তরুণ নির্মাতা মাসুদ পথিক পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘মায়া: দ্য লস্ট মাদার’।

এই ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন নারগিস আকতার। পরিচালক মাসুদ পথিক নিজেও তার ছবিটির জন্য সেরা কাহিনিকারের পুরস্কার লাভ করেছেন।

এবার সেরা গায়িকার পুরস্কার জিতেছেন যৌথভাবে মমতাজ বেগম ও তরুণ কণ্ঠশিল্পী ফাতিমা তুয জোহরা ঐশী। দুজনেই ‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবিটির জন্য। মমতাজ গেয়েছেন ‘বাড়ির ওই পূর্বধারে’ গানটি এবং ঐশী গেয়েছেণ ‘মায়া মায়া রে’ গানটি।

‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবির জন্য সেরা সংগীত পরিচালকের জাতীয় পুরস্কার জিতেছেন মোস্তাফিজুর রহমান চৌধুরী ইমন। একই ছবির ‘চলো হে বন্ধু চলো’ গানটির জন্য নির্মলেন্দু গুনের সঙ্গে যৌথভাবে সেরা গীতিকারের পুরস্কার পাচ্ছেন ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

এ বছর সেরা সুরকারের পুরস্কারও পাচ্ছেন দুজন। আর দুজনই মাসুদ পথিকের ‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবির গানে সুর দিয়েছেন। এর মধ্যে মমতাজের গাওয়া ‘বাড়ির ওই পূর্বধার ‘ গানটির জন্য প্লাবন কোরেশী এবং ‘আমার মায়ের আঁচল’ গানটির জন্য সৈয়দ মো. তানভীর তারেক পুরস্কৃত হচ্ছেন।

এছাড়া সেরা সম্পাদনার জন্য জুনায়েদ আহমেদ হালিম এবং সেরা মেকআপ ম্যান হিসেবে মো. রাজুও পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দুজনেই ‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবিতে কাজ করেছেন। খুব শিগগির জমকালো আয়োজনের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :