স্বাস্থকর্মীদের কর্মবিরতি; বাগাতিপাড়ায় টিকা কার্যক্রম ব্যহত

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২০, ১২:৩৭

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের চলমান কর্মবিরতিতে ব্যবহত হচ্ছে নিয়মিত টিকাদান কর্র্মসূচি। দেশের অন্যান্য এলাকা মতো নাটোরের বাগাতিপাড়ার গর্ভবতী, কিশোরী নারী এবং শিশু টিকা নিতে পারেনি।

জানা গেছে, কর্মবিরতির কারণে উপজেলার বিভিন্ন অস্থায়ী কেন্দ্রের টিকাদান কর্মসূচী তারা বর্জন করেছেন স্বাস্থ্যকর্মীরা। উপজেলার পাঁচ ইউনিয়নের ১৫টি কেন্দ্রে পাঁচশতাধিক শিশু, গর্ভবতী নারী ও কিশোরী টিকা সেবা থেকে বঞ্চিত হয়েছে।

এক কিশোরী জানান, তার সাধারণ টিটি টিকা দেওয়ার দিন ছিল বুধবার। কিন্তু তিনি কেন্দ্রে গিয়ে কাউকেই পাননি। ফলে টিকা না নিয়েই ফিরে এসেছেন।

আন্দোলনরত সহকারী স্বাস্থ্য পরিদর্শক কমর উদ্দিন জানান, তিনি চাকরি জীবনের ২৯ বছর পার করছেন। দু’বছর পূর্বে ২৭ বছরে গিয়ে স্বাস্থ্য সহকারী থেকে সহকারী স্বাস্থ্য পরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন, তবে কোনো আর্থিক সুবিধা পাননি। তার মতো অনেকেই দীর্ঘদিন ধরে বঞ্চিত হচ্ছেন।

উপজেলা হেলথ অ্যাসিসটেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নওশাদ আলী বলেন, দীর্ঘদিন থেকে তারা বেতন বৈষম্যের শিকার হয়ে আসছেন। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এ বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। এরপর ২০১৮ সালে এ বিষয়ে একটি সমঝোতা স্বাক্ষর হয়। কিন্তু এখনও তা মানা হয়নি। স্বাস্থ্যকর্মীরা এখন নিয়োগবিধি সংশোধন করে স্বাস্থ্য পরিদর্শকদের ১১ তম, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২ তম এবং স্বাস্থ্য সহকারীরা ১৩ তম গ্রেডে বেতন চান। এসব দাবি মেনে না নেওয়া পর্যন্ত নিয়মিত টিকাসহ সামনের হাম-রুবেলা টিকাদান কর্মসূচীও পালন না করার ঘোষনা দেন। তবে দাবি মানা হলে দ্রুতই টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়ার কথা জানান।

(ঢাকাটাইমস/৪ ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :