কলাপাড়ায় পুত্রকে নির্দোষ দাবি করে চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০২০, ২১:১০

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস

পটুয়াখালীর কলাপাড়ায় বীর মুক্তিযোদ্ধা শাহ আলম হাওলাদারের ওপর সশস্ত্র হামলার অভিযোগে সস্ত্রীক গ্রেপ্তার টিয়াখালী ইউপি চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান শিমুকে নির্দোষ দাবি করে তার মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন পিতা কলাপাড়া মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি সৈয়দ আখতারুজ্জামান কোক্কা।

শুক্রবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মলনে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জুলহাস মোল্লা।

এসময় আরো উপস্থিত ছিলেন- টিয়াখালী ইউনিয়ন আ.লীগের সভাপতি ডা. হাবিবুর রহমান, সহ-সভাপতি আ. বাশার মিয়া, টিয়াখালী ইউনিয়ন পরিষদের সদস্য সোবাহান বিশ্বাস, কবির গাজী, ইব্রাহিম মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ সিকদার, উপজেলা ছাত্রলীগের সম্পাদক আশিক তালুকদার, পৌর শ্রমিকলীগের সম্পাদক সাইফুল ইসলাম রকিসহ অর্ধশতাধিক মানুষ। 

লিখিত বক্তব্যে উল্লেখ করেন, কলাপাড়া উপজেলা যুবলীগের শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগারবিষয়ক সম্পাদক চেয়ারম্যান শিমুর জনপ্রিয়তা ও সুনাম নষ্ট করার জন্য তার বিরুদ্ধে গত ২৯ নভেম্বর মামলার পর তাকে স্বস্ত্রীক পুলিশ গ্রেপ্তার করে। মামলায় মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবি ও তার নেতৃত্বে হামলার ঘটনা সম্পূর্ণ মিথ্যা। তারা অবিলম্বে এ মামলা প্রত্যাহার ও শিমুর মুক্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে তাদের অভিযোগ, চাকামইয়ার মাদ্রাসা শিক্ষকের ছেলে মিরাজের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে চাকামইয়া ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত ও তার ছেলে। এ টাকা না দেয়ায় চেয়ারম্যান পুত্র হাসিবের নেতৃত্বে মিরাজের বাসায় হামলা করে এবং মিরাজকে ধরে বিসমিল্লাহ ইট ভাটায় নিয়ে কুপিয়ে জখম করে। এ ঘটনায় ২ ডিসেম্বর চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতকে প্রধান আসামি করে আদালতে মামলা হয়। এ হামলার ঘটনা ধামাচাপা দিতে মুক্তিযোদ্ধা শাহ আলমকে কেরামত বাহিনী মারধর করে টিয়াখালী ইউপি চেয়ারম্যানের ওপর দোষ চাপায় এবং তার বিরুদ্ধে মিথ্যা মামলা করে।

সংবাদ সম্মেলনে সৈয়দ আখতারুজ্জামান কোক্কা জানান, তার বাবা একজন মুক্তিযোদ্ধা। তিনি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি। তার ছেলে কখনও মুক্তিযোদ্ধাদের বিপক্ষে এমন কাজ করতে পারে না।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)