জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন

এর চেয়ে বড় প্রাপ্তি হতে পারে না: জাহিদ হাসান

বিনোদন প্রতিবেদক, ডাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১২:০৬ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১২:০০

সম্প্রতি বাংলাদেশ তথ্য মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশ করা হয়েছে ২০১৯ সালের জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ প্রাপ্তদের নামের তালিকা। এ বছর সেরা খল অভিনেতার পুরস্কার পাচ্ছেন ছোট ও বড় পর্দার তুমুল জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। ‘সাপলুডু’ ছবিতে খল চরিত্রে তার অনবদ্য অভিনয়ের সুবাদে এই সম্মাননা পেতে চলেছেন ‘আরমান ভাই’ খ্যাত অভিনেতা।

পুরস্কার প্রাপ্তির খবরে উচ্ছ্বসিত জাহিদ হাসান তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বললেন, ‘যেকোনো প্রাপ্তিই অনেক আনন্দের। তবে যে রাষ্ট্রে বসবাস করছি, সেই রাষ্ট্র যদি কোনো স্বীকৃতি দেয়, তার চেয়ে বড় পাওয়া আর কিছু হতে পারে না।’

জাহিদ হাসান অভিনীত ‘সাপলুডু’ মুক্তি পায় গত বছরের ২৭ সেপ্টেম্বর। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও বিদ্যা সিনহা সাহা মিম। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ও গোলাম সোহরাব দোদুল পরিচালিত এই ছবিতে আরও রয়েছেন তারিক আনাম খান, সালাউদ্দিন লাভলু, মৌসুমী হামিদ, শতাব্দি ওয়াদুদ ও রুনা খানসহ অনেকে।

এর আগে ২০১৮ সালে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবির জন্যও সেরা খল অভিনেতা বিভাগে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ জিতেছিলেন জাহিদ হাসান। এই নিয়ে পরপর দুইবার একই ক্যাটাগরিতে পুরস্কার পেলেন তিনি। ধারাবাহিক এই সাফল্যের কারণে এখন থেকে কি নিয়মিত খল চরিত্রে অভিনয় করবেন জাহিদ হাসান?

এ প্রসঙ্গে অভিনেতা বলেন, ‘আমি অভিনয় করতে পছন্দ করি। কমেডি, সিরিয়াস, খল- যেকোনো চরিত্রই করতে চাই। কোনো চরিত্রেই আমার আপত্তি নেই। কিন্তু চরিত্রটি অবশ্যই গুরুত্বপূর্ণ হতে হবে। তবে এর ভেতরে আবার যে চরিত্রগুলো খল হলেও আগেই সেটা বোঝা যায় না, সেই চরিত্রগুলো আমার বেশি পছন্দের।’

প্রসঙ্গত, শুধু খল চরিত্রে নয়, সেরা অভিনেতা বিভাগেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন লাখো ভক্তের প্রিয় অভিনেতা জাহিদ হাসান। ১৯৯৯ সালে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে অভিনয়ের সুবাদে জাতীয় এই সম্মাননা পেয়েছিলেন তিনি। এছাড়া তার ঝুলিতে আটটি ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’ও রয়েছে।

ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :