‘সেদিন বেশি দূরে নয়, যেদিন বিশ্বময় বঙ্গবন্ধুর ভাস্কর্য হবে'

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৫:৪৭ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১৩:৫৬

তুরস্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের ঘোষণা ভাস্কর্য বিরোধিতাকারীদের জন্য চপেটাঘাত বলে মনে করেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কো- চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

তিনি বলেছেন, সেদিন বেশি দূরে নয়, যেদিন গোটা দুনিয়ার স্বাধীনতাকামী মানুষের নেতা হিসেবে পুরো বিশ্বময় বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপিত হবে।

শনিবার দুপুরে দোলাইপাড়ে বঙ্গবন্ধুর নির্মিতব্য ভাস্কর্যের সামনে দ্রুত বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ও ভাস্কর্য শিল্প বিরোধীদের বিরুদ্ধে গণজাগরণ গড়ে তোলার লক্ষ্যে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বাবলা বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তী যখন পালন হচ্ছে, তখন দেশের শিল্প সংস্কৃতি ও ঐতিহ্যবিরোধী গোষ্ঠী আবারও পবিত্র ধর্মকে অপব্যবহার করে একাত্তরের মতো ফনা তুলে বাঙালির উন্নয়ন অগ্রগতি বাধাগ্রস্ত করার অপচেষ্টা করছেন। কিন্তু কোনো সাম্প্রদায়িক অপশক্তি হুঙ্কারে পথ হারাবে না ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশ।

ঢাকা-৪ আসনের এই সাংসদ বলেন, ইরান, ইন্দোনেশিয়া, তুরস্ক, ইরাক, মালয়েশিয়া, পাকিস্তানসহ পৃথিবীর প্রায় সকল মুসলিম প্রধান দেশে স্ব স্ব দেশের ঐতিহ্য ও জাতির পিতার প্রতিকৃতি আকারে শত শত ভাস্কর্য শিল্প স্থাপিত হয়েছে। স্বাধীনতার পর থেকে বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। কেউ যেন ভুলে না যায়, বাংলাদেশে ইসলামের ধারক বাহক হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর হমান, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ছিলেন বঙ্গবন্ধু, ওআইসিতে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করেছিলেন বঙ্গবন্ধু। রাষ্ট্রধর্ম ইসলাম করেছিলেন পল্লীবন্ধু এরশাদ। শুক্রবারে সরকারি ছুটি ঘোষণাও তিনি করেছিলে। ঢাকাকে যে মসজিদের নগরী বলা হয়, তার রূপকারও আমার প্রয়াত নেতা এরশাদ। আর আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যে ইসলাম ও মুসলমানের জন্য নিবেদিত প্রাণ তা সর্বজন স্বীকৃত ।

বাবলা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিডের মতো মরণঘাতী বৈশ্বিক মহামারি সফলভাবে মোকাবিলা করে বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নত-সমৃদ্ধশালী ও আত্মনির্ভরশীল রাষ্ট্র হিসেবে গড়ে তুলছেন। তখনই একাত্তরের পরাজিত গোষ্ঠী বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিম জনতাকে উস্কে দেওয়ার অপচেষ্টার মধ্য দিয়ে ভাস্কর্য শিল্পের বিরোধিতার নামে দেশের শান্তিময় স্থিতিশীল পরিস্থিতি বিনষ্ট করার অপচেষ্টা করছে।

তুরস্কের রাজধানী আঙ্কারায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের ঘোষণা দেওয়ায় তুরস্ক সরকারকে অভিনন্দন জানান জাপার এই নেতা।

কর্মসূচিতে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম, সংরক্ষিত কাউন্সিলর নাজমা খোকন, জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, ইব্রাহীম মোল্লা, ডিকে সমীর প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :