দেশে করোনাভাইরাসে আরও ৩৫ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৬:৫৫ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১৫:৫৭

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে নতুন করে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে, সংক্রমণ ধরা পড়েছে আরও ১ হাজার ৮৮৮ জনের মধ্যে।

শনিবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১১৮টি পরীক্ষাগারে ১৩ হাজার ৫৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ১ হাজার ৮৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৫ হাজার ৮৭৯ জনে দাঁড়ালো।

এছাড়া একই সময়ে মারা যাওয়া ৩৫ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৮০৭ জনে দাঁড়াল।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৪৫৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩.৯৪ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬.৭০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২.৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচেনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৩ জন আর নারী ১২ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ২৩ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহে দুইজন করে মারা গেছেন। আর চট্টগ্রাম ও সিলেটে মারা গেছেন একজন করে।

ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :