ফরিদপুরে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সালাম গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ১৯:৫৩

ফরিদপুরে মাছ চুরির মামলায় গ্রেপ্তার করা হয়েছে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ সালাম লালকে (৭২)। শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে শহরের ভাটিলক্ষ্মীপুরস্থ নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে দুই নম্বর পুলিশ ফাঁড়ির পুলিশ।

এমএ সালমের মেয়ে এলিজা আক্তার জানান, হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার করা হয়েছে তার বাবাকে। জাতির জন্য যুদ্ধ করে তাকে আজ মাছ চুরির মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এটি জাতির জন্য একটি লজ্জাজনক উদাহরণ হয়ে থাকবে। বিজয়ের মাসে একজন বীরযোদ্ধাকে এভাবে অপমান করবে ভাবতে পারিনি।

এমএ সালাম শহরের ভাটি লক্ষ্মীপুর মহল্লার মৃত রমজান ফকিরের ছেলে। জেলা মুক্তিযোদ্ধা সংসদের তিনি কমান্ডার ছিলেন। এছাড়া ফরিদপুর পৌরসভার কমিশনার নির্বাচিত ছিলেন।

শুক্রবার বিকালে এমএ সালামকে ফরিদপুর কোতয়ালি থানায় নেওয়া হয়। সারারাত কোতয়ালি থানায় রাখার পর শনিবার দুপুরে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়।

এমএ সালামকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে ফরিদপুর দুই নম্বর পুলিশ ফাঁড়ির পরিদর্শক রাকিবুল ইসলাম বলেন, শহরের সিএনবি ঘাট এলাকার হাশেম ফকির গত ১৩ জুলাই একটি মামলা করেন এমএ সালামের নামে। ওই মামলার এজাহার অনুযায়ী হাশেম সিএন্ডবি ঘাট এলাকায় একটি পুকুরে মাছের চাষ করেছিলেন। ওই মাছ চাষ করার জন্য হাশেমের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন এমএ সালাম। চাঁদার টাকা না দেওয়ায় এমএ সালাম তার লোকজন নিয়ে ওই পুকুরের সব মাছ মেরে নিয়ে যায়।

তিনি বলেন, এ মামলায় এমএ সালামকে গ্রেপ্তার করা হলেও তার বিরুদ্ধে টেপাখোলা গরুর হাটে চাঁদাবাজির অভিযোগ অরেকটি মামলা তদন্তপ্রাপ্ত আসামি হিসেবে নাম রয়েছে।

এমএ সালামের গ্রেপ্তারের বিবরণ দিয়ে তার মেয়ে এলিজা আক্তার জানান, শরীর অসুস্থ থাকায় শুক্রবারে বাবা তখন বাড়িতে ঘুমাচ্ছিলেন। ওই সময় পুলিশ সদস্যরা বাড়িতে এসে ‘পুলিশ সুপার সাহেব কথা বলবেন’- এ কথা বলে বাবাকে নিয়ে যান। পরে সারাদিন তাকে দুই নম্বর পুলিশ ফাঁড়িতে বসিয়ে রাখা হয়। সন্ধ্যার দিকে বাবাতে কোতয়ালি থানায় নেওয়া হয়। সেখানেই তাকে সারারাত বসিয়ে রেখে শনিবার আদালতে পাঠানো হয়।

ফরিদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শামসুদ্দীন ফকির এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, এমএ সালাম একজন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার। ৭২ বছর বয়সী একজন বৃদ্ধ। হার্টে রিং পরানো। পেশারসহ আরও অনেক শারীরিক সমস্যা রয়েছে তার। ইচ্ছাকৃতভাবেভাবে হয়রানি করার জন্য তাকে নানা কেস দিয়ে নাজেহাল করা হচ্ছে। এটা কোন ধরনের রাজত্ব বুঝতে পারছি না। ৭২ বছর বয়সী একজন ব্যক্তি, যিনি মুক্তিযোদ্ধা ও অসুস্থ, একজন সাবেক কমিশনার তার পক্ষে মাছ চুরির অপবাদ কতটা গ্রহণযোগ্য হতে পারে।

তিনি বলেন, রবিবার আমরা মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধা সংসদে বসে আলোচনা করে এ ব্যাপারে আমাদের করণীয় নির্ধারণ করব।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :